তারিখ : ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

আওয়ামী লীগ দেশটাকে পৈত্রিক সম্পত্তি মনে করছে-রিজভী

আওয়ামী লীগ দেশটাকে পৈত্রিক সম্পত্তি মনে করছে-রিজভী
[ভালুকা ডট কম : ০৮ জুলাই]
আওয়ামী লীগ দেশটাকে পৈত্রিক সম্পত্তি মনে করছে। ভিন্ন দল ও মতের অস্তিত্বকে তারা কোন ক্রমেই মেনে নিতে পারেনা। তারা মনে করে আওয়ামী লীগ ও রাষ্ট্র অভিন্ন একটি সত্তা। তাই তাদের বিরুদ্ধে সমালোচনা করলেই তারা সেটাকে  তারা রাষ্ট্র ক্ষমতা দিয়ে রুখে দিতে চায়।এসব অভিযোগ আজকেও উত্থাপন করেছে  বিএনপি।

আজ বুধবার (৮ জুলাই) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিচার বিভাগের স্বাধীনতা, সুশাসন, মত প্রকাশের স্বাধীনতা আর আওয়ামী লীগ একসাথে চলতে পারেনা। অহমিকা ও মিথ্যা প্রচারে এরা অক্লান্ত। তাদের বিরুদ্ধে সামান্য সমালোচনাও তারা ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগে নিস্তব্ধ করে দিতে চেষ্টা করছে।

রিজভী উল্লেখ করেন, দেশে কোভিড-১৯ সংক্রমণের প্রবল প্রকোপে মানুষ যখন ভীত ও উদ্বিগ্ন তখনো মানুষের মুখ বন্ধ করতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার হিড়িক চলছে। বর্তমান নিপীড়নমূলক এই মামলা দেশের ইতিহাসের সকল রেকর্ড ভঙ্গ করছে।কোভিড-১৯ নিয়ে সরকারের ব্যর্থতার সমালোচনা করায় গত তিন মাসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, স্কুলের শিক্ষার্থী, নারীসহ প্রায় ২০০ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে ভালুকার একজন ১০ম শ্রেনীর কিশোর শিক্ষার্থীও রয়েছে।

মানিকগঞ্জের বিএনপি নেতার কন্যা মাহমুদা পলিকে ডিজিটাল নিরাপত্তা আইনের আজ কয়েক মাস ধরে কারাগারে আটক রাখা হয়েছে। এই করোনার দুর্যোগকালে জালিম শাহীর হিংস্র আচড়ে ক্রমাগত জর্জর দেশবাসী। দেশবাসীর নাগরিক স্বাধীনতাও কেড়ে নেয়া হয়েছে রাষ্ট্রশক্তির অপব্যবহাররের মাধ্যমে।

তিনি বলেন, রাষ্ট্রের মালিকানা এখন আর জনগণের কাছে নেই তা পুলিশের কাছে চলে গেছে বলেই বর্তমান ভয়াল দুর্যোগে সরকার বর্বর অহমিকায় ভুগছে। আর  বিপত্তির শিকার হচ্ছে সাধারণ নাগরিকগণ।

মানুষের দুরবস্থার কথা তুলে ধরে রিজভী বলেন, কোটি কোটি মানুষ বেকার। সুদে টাকা নিয়ে বাড়ীভাড়া পরিশোধ করে ঢাকা ছাড়ছে মানুষ আর সরকারের মুখে উন্নয়নের জোয়ার বইছে। যাদের জন্ম ঢাকায় তারাও এখন গ্রামে পাড়ি দিচ্ছে। শহুরে  নিম্ন আয়ের মানুষদের উপার্জন বন্ধ থাকায় বৌ-বাচ্চাদের গ্রামে পাঠিয়ে দিচ্ছে। ক্ষমতাসীন মন্ত্রীরা বলছে- বাংলাদেশ না কী সিঙ্গাপুরকে ছাড়িয়ে গেছে। উন্নয়নের এত এত গালভরা আওয়াজ গেল কোথায়?#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই