তারিখ : ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

গৌরীপুর সরকারী কলেজের প্রাচীন স্থাপনা না ভাঙ্গার দাবী

গৌরীপুর সরকারী কলেজ অভ্যন্তরে প্রাচীন স্থাপনা না ভাঙ্গার দাবী
[ভালুকা ডট কম : ১৬ জুলাই]
ময়মনসিংহের উত্তরজনপদের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান গৌরীপুর সরকারি কলেজের নতুন ভবন নির্মাণের নামে জমিদার আমলে নির্মিত প্রাচীন ভবন ভাঙা বন্ধের দাবি জানিয়েছেন গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ। সংগঠনের সভাপতি মোঃ শফিকুল ইসলাম মিন্টু ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান ফকির এ দাবি জানান।

তারা বলেন, সরকারি কলেজের পর্যাপ্ত জমি থাকলেও একটি ভবন করতে আরেকটি প্রাচীন ভবন ভাঙা অযৌক্তিক এবং ঘটনা অত্যন্ত নিন্দনীয়। তারা আরো বলেন, ইতোমধ্যে সরকারি কলেজ দেখতে হাজার হাজার দর্শনার্থী আসেন। কিন্তু পরিকল্পিতভাবে গৌরীপুর ইতিহাস আর ঐতিহ্য ধ্বংসের পায়তারা চলছে। সরকারি কলেজের ঐতিহ্যবাহী ভবন ভাঙা তারই একটি অংশ। অবিলম্বে ভাঙন বন্ধের দাবি জানান নেতৃব্রন্দ ও গৌরীপুরের শিক্ষানুরাগী ও সুধীজন। সংগঠনের সভাপতি মোঃ শফিকুল ইসলাম মিন্টু, তাঁর নিজস্ব ফেসবুকে লিখেছেন ‘ গৌরীপুর সরকারি কলেজের নতুন ভবন নির্মানের জন্য কলেজ প্রতিষ্ঠার পর থেকে কমনরুম হিসেবে ব্যবহৃত ঐতিহাসিক স্থাপনাটি ভেঙে ফেলা হচ্ছে, যা কোন অবস্থাতেই কাম্য নয়। কলেজের ভবন নির্মাণের জন্য কলেজের একরের পর একর জায়গা খালি অথবা পরিত্যক্ত অবস্থায় রয়েছে। সেসব স্থানে নতুন ভবন নির্মাণ করে ঐতিহাসিক নিদর্শন সমৃদ্ধ এ কক্ষটির অবকাঠামো অপরিবর্তিত রেখে সংস্কার করা সম্ভব। প্রাচীন অবকাঠামো না ভাঙ্গার জন্য তিনি গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের পক্ষ থেকে দাবি জানিয়েছেন।

এ ছাড়া ভবনটি না ভাঙ্গার জন্য গণযোগাযোগ মাধ্যম ফেসবুকে স্যাটাস দিয়েছেন প্রেসক্লাবের সাবেক সভাপতি কমল সরকার, স্থানীয় রাজ গৌরীপুর পত্রিকার প্রকাশক আবু কাউছার চৌধুরী রন্টি, সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, প্রেক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, প্রেসক্লাবের অর্থবিষয়ক সম্পাদক শামীম খান, মানবাধিকার সংস্থা গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক মোঃ রইছ উদ্দিন, সাংবাদিক আজম জহিরুল ইসলাম, সাজ্জাতুল ইসলাম সাজ্জাত, রায়হানুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা সাদেকুর রহমান সেলিম, সাংবাদিক কাজী আব্দুল্লাহ আল-আমিনসহ আরো অনেক সুধীজন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই