তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে মেয়র প্রার্থী এ্যাড.হারুন অর রশীদ ফরিদ

শ্রীপুরে মেয়র প্রার্থী এ্যাড.হারুন অর রশীদ ফরিদ দোয়া ও সর্মথন প্রত্যাশী
[ভালুকা ডট কম : ২৫ জুলাই]
দেশের সর্ববৃহৎ পৌরসভার মধ্যে গাজীপুরে শ্রীপুর পৌরসভা অন্যতম। শ্রীপুর পৌরসভা স্থাপিত হয়েছে ২০০০ সালে আয়তন- ৪৬.৯৭ বর্গ কিমি  প্রথম শ্রেণী ৯টি ওর্য়াড।  আসন্ন আগামী ডিসেম্বর মাসে পৌর নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকে মেয়র প্রার্থী হিসেবে পৌরবাসীর দোয়া ও সর্মথন চেয়েছেন আলহাজ্ব এ্যাড.হারুন অর রশীদ (ফরিদ)।

তিনি শ্রীপুর পৌর এলাকার কেওয়া পশ্চিমখন্ড গ্রামের আলহাজ্ব আব্দুল কাদির মাষ্টার ছেলে ও মাতা রোকেয়া বেগম এর গর্ভে ১৯৭২ সালে ১ জানুয়ারী জন্ম গ্রহন করেন।তিনি ১৯৮৫ সালে মাধ্যমিক শিক্ষা জীবনে অধ্যায়ণরত অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশ ছাত্রলীগের কর্মকান্ডে অংশগ্রহনের মাধ্যমে ছাত্র রাজনীতিতে প্রবেশ করেন। ১৯৯০ সালে বাংলাদেশ ছাত্রলীগ মাওনা চৌরাস্তা আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালনরত অবস্থায় ভাওয়াল বদরে আলম সরকারী বিশ্ববিদ্যালয় কলেজে ১৯৯২ সালে ছাত্র সংসদ নির্বাচনে সমাজ কল্যাণ সম্পাদক পদে সর্বোচ্চ ভোটে নির্বাচিত হয়, শ্রীপুর উপজেলা শাখা ছাত্রলীগের সদস্য পদ লাভ করেন । পরবর্তীতে শ্রীপুর উপজেলা শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন ।

শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের পরপর ২বার সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন। ধানমন্ডি ল কলেজ থেকে এল্এল,বি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ডিগ্রী লাভ করে আইন পেশায় সম্পৃক্ত হয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০০১ সালে বিএনপি -জামায়াত ক্ষমতায় এসে আওয়ামীলীগকে নিশ্চন্ন করার ষড়যন্ত্র হিসাবে ততকালীন বিরোধী দলীয় নেত্রী, বঙ্গবন্ধুর কন্যা গণতন্ত্রের মানষ কন্যা জননেত্রী শেখ হাসিনাসহ জাতীয় নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলার বিরূদ্ধে সোচ্চার হয়ে সিনিয়র আইনজীবী ব্যারিষ্টার রফিকুল হক, শফিক আহমেদ, এ্যাড. সাহারা খাতুন, এড. রহমত আলী, আব্দুল মতিন খসরু ও ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপসের জুনিয়র আইনজীবী হিসাবে আইনি লড়াই চালিয়ে যান।

পাশাপাশি শ্রীপুর পৌরসভার উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত থেকে পিয়ার আলী বিশ্ব বিদ্যালয়ের পরিচালনা পরিষদের জনপ্রিয় সদস্য হিসাবে, ঐতিহ্যবাহী মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে এলাকার শিক্ষার মানোন্নয়ন অব্যাহত রেখে চেলছেন । এছাড়াও এলাকার রাস্তা ঘাট, মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক কর্মকান্ড অব্যাহত রেখে চলেছেন।

এ সকল উন্নয়ন কর্মকান্ডে এলাকার সাধারণ জনগণের আস্থার প্রতিক হিসাবে পৌরবাসী মেয়র হিসাবে দেখতে চায় । এলাকার জনসাধারণের সাথে একাত্ব হয়ে শিক্ষিত ও কর্মঠ এই ব্যাক্তির পদায়ন সর্ব মহল প্রত্যাশা করে । ছাত্র রাজনীতির শেষে জাহাঙ্গীর কবির নানক ও মির্জা আজম সাহেবের হাত ধরে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও সহ-সম্পাদক হিসাবে রাজনীতিতে বলিষ্ঠ ভূমিকা পালন করেন । এমন র্বনাঢ্য সামাজিক ও রাজনৈতিক জীবন বিবেচনায় সুধী মহল জনকল্যাণ কর যে কোন দায়িত্বে যোগ্য মনে করে শ্রীপুর পৌরসভার মেয়র হিসাবে হারুন অর রশীদ ফরিদকে দেখতে চায় । তিনি সকলের দোয়া ও সর্মথন প্রত্যাশা করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই