তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নেত্রকোণার মদনে নৌকা ডুবি ১৭ লাশ উদ্ধার,নিখোঁজ ১

মদনে মিনি কক্সবাজারে ভ্রমনে এসে হাওরে নৌকা ডুবি ১৭ লাশ উদ্ধার, নিখোঁজ ১
[ভালুকা ডট কম : ০৫ আগস্ট]
নেত্রকোণার মদনে মিনি কক্সবাজারে ভ্রমনে এসে  হাওরে ইঞ্জিন চালিত একটি নৌকা ডুবে ১৭ জন নিহত ও ১জন নিখোঁজ রয়েছে। মঙ্গলবার ময়মনসিংহ ও গৌরিপুর থেকে ৩৮জন আটপাড়া তেলিগাতি মাদ্রাসায় বেড়াতে এসে তেলিগাতির ১০জনসহ ৪৮জন উচিতপুর মিনি কক্সবাজারে ভ্রমণে আসলে এ দুর্ঘটনা ঘটে।

বুধবার সকালে ময়মনসিংহ সদর উপজেলার চরশিরতা ইউনিয়নের কোনাপাড়া গ্রাম, গৌরীপুর ও আটপাড়া উপজেলার তেলিগাতী মাদ্রাসা থেকে ৪৮জন লোক উচিতপুর এসে নৌকা ভ্রমণে বের হয়। নৌকাটি উচিতপুর হাওরের গোবিন্দশ্রী রাজালী কান্দা নামক স্থানে পৌঁছলে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে বেলা ১২টার দিকে ডুবে যায়। এতে ১৮জন নিখোঁজ হয় এবং বাকীরা সাঁতরে কিনারায় উঠে।
উদ্ধারকৃত পর্যটক আতাউল্লাহ ,ওমর ফারুক জানান, উচিতপুর ঘাট থেকে আমরা ট্রলার যোগে হাওরে ঘুরতে গেলে হঠাৎ বাতাসে প্রচন্ড ঢেউ শুরু হয়। নৌকার মাঝি নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে নৌকাটি ডুবে যায়। আমরা সাঁতার কেটে তীরে উঠতে পারলেও নৌকার ভিতরে থাকায় তারা বের হতে পারে নাই।

এলাকাবাসী রিয়াজ উদ্দিন ও ইউসুফ আলী তালুকদার জানান, এ ধরনের ঘটনা পূর্বে কখনও ঘটে নাই। তবে নৌকায় লোক বেশি থাকায় এ দুর্ঘটনা ঘটেছে বলে আমাদের ধারনা। এ ব্যাপারে প্রশাসনের নজরধারী বাড়ানো উচিত।

মদন ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার আহমেদুল কবির জানান, খবর পেয়ে তাৎক্ষনিকভাবে আমাদের ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। ৩ ঘন্টা অভিযানে ১৭ জনের লাশ উদ্ধার করা হয়। বাকী ১জনের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

জেলা পুলিশ সুপার আকবর আলী মুন্সী জানান, উদ্ধার হওয়া লাশের মধ্যে ময়মনসিংহের একই পরিবারের ৭জন হাফেজ মাহফুজুর রহমান, ছেলে আশিফ, মাহমুদ মিয়া, ভাতিজি জুলফা, লুবনা, ভাতিজা জুবায়ের, মোজাহিদ ও সাইফুল ইসলাম রতন, জাহিদ, শামীম হাসান, শফিকুল, শহিদুল, ইসা মিয়া, আজহারুল, সামাআন, রেজাউল করিম, হামিদুলকে পরিবারের লোকজনের নিকট হস্তান্তর করা হয়েছে।
জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, উদ্ধার হওয়া প্রত্যেক লাশের পরিবারকে সাত হাজার টাকা করে দেওয়া হয়েছে। পর্যটন এলাকায় প্রশাসনের নজরদারী বাড়ানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই