তারিখ : ৩০ সেপ্টেম্বর ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

সিনহা হত্যার ঘটনায় আদালতে মামলা আসামী ৯

সিনহা হত্যার ঘটনায় আদালতে মামলা আসামী ৯
[ভালুকা ডট কম : ০৫ আগস্ট]
কক্সবাজারের সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খানকে হত্যার ঘটনায় আজ বুধবার কক্সবাজার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা রুজু করেছে নিহতের পরিবার। পরে আদালত মামলাটি তদন্ত করার জন্য র‌্যাবের প্রতি নির্দেশ দিয়েছেন।

মামলায় প্রধান আসামি করা হয়েছে টেকনাফের শামলাপুর চেকপোস্টের ইনচার্জ পুলিশ পরিদর্শক লিয়াকত আলীকে এবং  দুই নম্বর আসামি করা হয়েছে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে। এ মামলায় মোট নয়জনকে আসামি করা হয়েছে। মামলায় বাদী হয়েছেন বোন শারমিন শাহরিয়া।

আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মামলা করতে নিহত রাশেদ খানের বোন শারমিন শাহরিয়াসহ পরিবারের কয়েকজন সদস্য আজ সকালে ঢাকা থেকে কক্সবাজারে পৌঁছান। তাঁরা প্রথমে কক্সবাজার জেলা প্রশাসন কার্যালয়ের সামনে যান। সেখান থেকে কক্সবাজারের জ্যেষ্ঠ আইনজীবী মো. মোস্তফার চেম্বারে পৌঁছান। সেখানে কাগজপত্র প্রস্তুত করার পর দুপুরের দিকে টেকনাফ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গিয়ে মামলাটি গ্রহণ করার আবেদন করেন।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট  আদালতের ভারপ্রাপ্ত বিচারক তামান্না ফারাহ ফৌজদারী দরখাস্তটি গ্রহণ করে সরাসরি নিয়মিত মামলা হিসেবে  রুজু করতে  টেকনাফ মডেল থানার ওসিকে নির্দেশ দেন। একই সাথে মামলাটি তদন্ত  করে  সাত দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য র‍্যাব-১৫ কে নির্দেশ দিয়েছে আদালত। আদালতের নির্দেশে দণ্ডবিধি ৩০২ ২০১ ও ৩৪ ধারা অনুযায়ী মামলাটি রুজু হয়েছে।

উল্লেখ্য, কক্সবাজারের মেরিন ড্রাইভ সড়কেই ঈদের আগের রাতে (শুক্রবার) হত্যাকাণ্ডের শিকার হন সেনাবাহিনী থেকে অবসর নেওয়া মেজর সিনহা মো. রাশেদ খান (৩৬)।পুলিশের দাবি, আত্মরক্ষার্থেই তাদের গুলি ছুড়তে হয়েছে। পুলিশের ভাষ্য, তল্লাশি চৌকিতে কর্তব্যরত পুলিশ সদস্যদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান রাশেদ খান। এক পর্যায়ে তিনি পিস্তল বের করে গুলি করতে উদ্যত হলে আত্মরক্ষার্থে গুলি ছোড়ে পুলিশ। এতেই তিনি নিহত হন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, সেখানে কোনো বাগবিতণ্ডা হয়নি। গাড়ি থেকে নামার সময় কোনো জিজ্ঞাসাবাদ ছাড়াই রাশেদ খানকে গুলি করেন পুলিশের পরিদর্শক (ইন্সপেক্টর) লিয়াকত আলী। ঘটনা তদন্তে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া ঘটনার পর গত রোববার শামলাপুর চেকপোস্টের ইনচার্জ লিয়াকত আলীসহ ১৬ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।ইতোমধ্যে গতকাল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিফোন করে নিহত সিনহার মাকে শান্তনা দেন এবং ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের আশ্বাস দেন। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই