তারিখ : ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নওগাঁয় মাসব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন

নওগাঁয় মাসব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন
[ভালুকা ডট কম : ০৭ আগস্ট]
নওগাঁয় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে মাসব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। ব্যক্তি উদ্যোগে গড়ে তোলা একটি স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন ৩১৩ নামের একটি ভলেন্টিয়ার গ্রুপ এই কর্মসূচির আয়োজন করে।

নওগাঁ সদর উপজেলার আরজী নওগাঁর পশ্চিম শেরপুরের আব্বাছ গার্ডেনে করোনা ভাইরাস প্রতিরোধের স্বাস্থ্যবিধি মেনে এক অনুষ্ঠানের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। শুক্রবার দিনব্যাপী এই কর্মসূচির উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক। ৩১৩ নামের একটি ভলেন্টিয়ার গ্রুপের মহ্-পরিচালক সাবেক সেনা সদস্য ডা: আলহাজ্ব মো: ইমদাদুল হকের সভাপতি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল আই-এর জেলা প্রতিনিধি কায়েস উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা হাফিজুর রহমান খাঁন, জেলা ট্রাক পরিবহন মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব সালাউদ্দিন খাঁন টিপু প্রমুখ।

অনুষ্ঠান শেষে বৃক্ষরোপন করার মাধ্যমে মাসব্যাপী এই বৃক্ষরোপন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এছাড়াও অনুষ্ঠানে আনুষ্ঠানিক ভাবে ৩১৩ ভলেন্টিয়ার গ্রুপের কার্যক্রমেরও উদ্বোধন করা হয়। ডা: আলহাজ্ব মো: ইমদাদুল হক বলেন প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় গাছপালার ভূমিকা অপরিসীম। গাছপালা ও বনভূমি আমাদের জন্য যে ভাবে অক্সিজেন সরবরাহ করে ঠিক তেমনি ভাবে প্রাকৃতিক দুর্যোগের কবল থেকেও পরিবেশকে রক্ষা করে। গাছপালা ও বনভূমি ছাড়া মানুষ ও অন্যান্য প্রাণীর জীবনধারণ অসম্ভব।

যথেষ্ট পরিমাণে গাছপালা ও বনভূমি না থাকলে পরিবেশ হবে উষ্ণ, পৃথিবী হবে মরুভূমি-ধূলিকাময়। এতে পরিবেশ হবে বিপন্ন। তাই স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে বৃক্ষ রোপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আগামী প্রজন্মকে একটি সবুজ ও শান্তিপূর্ন পৃথিবী উপহার দেওয়ার লক্ষ্যে শুধু সংগঠনই নয় ব্যক্তি উদ্যোগে যার যেখানে সুযোগ আছে সেখানেই একটি-দুটি করে ফলদ, ভেষজ ও বনজ বৃক্ষরোপন করা উচিত।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই