তারিখ : ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

পুলিশকে জনবান্ধব করতে নানামুখি পদক্ষেপ-পুলিশ সুপার

পুলিশকে আধুনিক,গণমুখী ও জনবান্ধব করতে সরকার নানামুখি পদক্ষেপ গ্রহণ করেছে-পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া
[ভালুকা ডট কম : ১০ আগস্ট]
নওগাঁর পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া বিপিএম বলেছেন পুলিশকে আধুনিক, গণমুখি ও জনবান্ধব করতে সরকার নানামুখি পদক্ষেপ গ্রহণ করেছে। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুকমুক্ত সমাজ গড়তে পর্যায়ক্রমে জেলার প্রতিটি  ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হবে এবং মনিটরিং, তদারকির জন্য পুলিশ সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিরা কো-অপারেট করবে।

ভৌগোলিক দূরত্ব ও সুনির্দিষ্ট কাঠামোবদ্ধ কর্মসূচির অভাবে অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হয়। পুলিশের প্রতি একটা ভ্রান্ত ধারণা তৈরি হয়। পুলিশ-জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য, প্রতিটি নাগরিকের পুলিশের সেবাপ্রাপ্তির নিশ্চয়তা প্রদানের জন্য ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে প্রত্যন্ত অঞ্চলে পুলিশের সেবা পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদের আদেশ অনুযায়ী আজ আত্রাই থানার শাহাগোলা ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করা হলো। এতে জনগণ এর সুফল পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নওগাঁর আত্রাইয়ে পুলিশকে গণমুখী ও জনবান্ধব করার লক্ষে আত্রাই থানা পুলিশ সদস্যদের নিয়ে প্রথম চালু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। এ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে পুলিশ সুপার প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন।

সোমবার সন্ধ্যায় উপজেলার শাহাগোলা ইউনিয়নের পরিষদ রুমে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিনের সভাপতিত্বে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বাবু, শাহাগোলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শামসুল আলম, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন সন্দেশ, আত্রাই প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক নাজমুল হোসাইন সেন্টু, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নাজমুল হক নাহিদ, সাংবাদিক আব্দুল মজিদ মল্লিক, তপন কুমার, এসআই হাইদার আলী, ডিএসবি নুরুল ইসলাম প্রমূখ।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই