তারিখ : ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

রাণীনগরে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন

জলবায়ু পরিবর্তন ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপন জরুরী-উপ-সচিব মমিনুর রহমান
[ভালুকা ডট কম : ১৩ আগস্ট]
পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব মো: মমিনুর রহমান বলেছেন দেশের জলবায়ু পরিবর্তন ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি করে বৃক্ষরোপন করা খুবই জরুরী। তাই জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী “মুজিব বর্ষ” উদযাপন উপলক্ষ্যে সারা দেশেই পানি সম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে কয়েক কোটি বৃক্ষ রোপনের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

এই রোপনকৃত বৃক্ষগুলো বড় হলে আমাদের দেশের জলবায়ু পরিবর্তনে ও পরিবেশের ভারসাম্য রক্ষায় গুরুত্বপূর্ন ভ’মিকা পালন করবে। তাই শুধু সরকারই নয় ব্যক্তি উদ্যোগেও ফাঁকা জায়গাগুলেতে সাধ্যমতো বৃক্ষ রোপন করা উচিত।নওগাঁর রাণীনগরে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী “মুজিব বর্ষ” উদযাপন উপলক্ষ্যে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন।

বৃহস্পতিবার উপজেলার শ্রীমতখালী খালের বিশ্ব বাঁধের পাশ দিয়ে বৃক্ষ রোপনের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নওগাঁ এই কর্মসূচর আয়োজন করে। এছাড়াও উপস্থিত ছিলেন নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান খাঁন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী প্রবীর কুমার পাল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বছরব্যাপী জেলার বিভিন্ন বেড়িবাঁধের উপর মোট ৩হাজার ৫শত ফলদ, ওষধী ও বনজ গাছ রোপন করা হবে বলে জানান পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান খাঁন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই