তারিখ : ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

গৌরীপুরে মেয়র পদে প্রার্থীতা ঘোষনা করলেন আজাদ

গৌরীপুরে মেয়র পদে আ’লীগের প্রার্থীতা ঘোষনা করলেন আবুল কালাম আজাদ
[ভালুকা ডট কম : ১৪ আগস্ট]
ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়নের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন একাধিক সম্ভাব্য প্রার্থী। অতি সম্প্রতি মেয়র পদে প্রতিদন্ধীতার ঘোষণা দিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সংগঠক মোঃ আবুল কালাম আজাদ।

আওয়ামীলীগের দুঃসময়ের এই ত্যাগী নেতার প্রার্থীতা ঘোষণার পর থেকে স্থানীয় রাজনৈতিক মহল ও সাধারণ মানুষের মাঝে পৌর নির্বাচন নিয়ে আলোচনায় নতুন মাত্রা যোগ হয়েছে । দলীয় মনোনয়ন পেতে আবুল কালাম আজাদ বর্তমানে আওয়ামীলীগের কেন্দ্রিয়, জেলা ও উপজেলা পর্যায়ে শীর্ষ নেতাদের সাথে লবিংয়ের পাশাপাশি স্থানীয়ভাবে গণসংযোগ করে যাচ্ছেন।

আবুল কালাম আজাদ এ উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের শাহবাজপুর গ্রামের সদ্য প্রয়াত জনপ্রিয় সাবেক ইউপি মেম্বার নুরুল ইসলামের ছেলে। তাঁর পরিবারের সদস্যরা আওয়ামী লীগ দলীয় কর্মকান্ডে দীর্ঘদিন ধরে সক্রিয় ভূমিকা পালন করায় স্থানীয়ভাবে সকলের কাছে আওয়ামী পরিবার হিসেবে পরিচিত। আবুল কালামের ছোট ভাই মোঃ কামাল হোসেন উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও জেলা যুবলীগের সাবেক সদস্য। শৈশবকাল থেকেই তাঁরা দুই ভাই বসবাস করেন গৌরীপুর পৌরসভার স্টেশন রোড এলাকায়। আবুল কালামের রাজনৈতিক হাতেখড়ি স্কুল জীবনে। গৌরীপুর আর.কে সরকারি উচ্চ বিদ্যালয়ে অধ্যয়নকালে ১৯৮০ ইং সনে ছাত্রলীগের ৯ম শ্রেণি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ১৯৮৫ সনে গৌরীপুর সরকারি কলেজে ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগ মনোনীত সাঈদ-মুন্নাফ পরিষদে ক্রীড়া সম্পাদক পদে নির্বাচন করেন আবুল কালাম। এ ছাড়া আশির দশকে গৌরীপুর সরকারি কলেজ শাখা ও উপজেলা শাখা ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক এবং উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি । নব্বই দশকে তিনি উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি’র দায়িত্ব পালন করেন। আবুল কালাম আজাদ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে প্রায় ১৭ বছর ধরে দলীয় কর্মকান্ডে সক্রিয় ভূমিকা পালন করে আসছেন । এ ছাড়া স্থানীয়ভাবে দলীয় কর্মকান্ড বাস্তবায়ন করতে গিয়ে আবুল কালাম এরশাদ ও জামাত-বিএনপি জোট সরকারের আমলে একাধিকবার হামলা-নির্যাতনের পাশাপাশি মিথ্যা মামলায় হয়রানীর শিকার হয়েছেন। রাজনীতির পাশাপাশি ছাত্রজীবনে তিনি ছিলেন একজন কৃতি ফুটবল খেলোয়ার। বর্তমানে তিনি একজন সফল ক্রীড়া সংগঠক হিসেবে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও গৌরীপুর ক্লাবের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি শেখ রাসেল ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

এ উপজেলার ক্রীড়াঙ্গনের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার প্রচেষ্টায় ছাত্র ও যুব সমাজকে মাঠে ফেরাতে তিনি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় সকলের সহযোগিতায় গৌরীপুরে একটি শক্তিশালী ফুটবল টিম গঠন করতে সক্ষম হয়েছেন তিনি। এ ফুটবল টিম আন্তঃজেলা ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে গৌরীপুরের সুনাম বয়ে এনেছে। আবুল কালাম আজাদ রাজনীতি ও ক্রীড়াঙ্গনে সময় দেয়ার পাশাপাশি এলাকায় শিক্ষার প্রসারে ভূমিকা পালন করে আসছেন। বর্তমানে তিনি জাগরণী পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করছেন।

আবুল কালাম আজাদ জানান, আসন্ন গৌরীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে তাকে যদি দলীয়ভাবে মনোনয়ন দেয়া হয় তাহলে তিনি প্রতিদন্ধীতা করবেন। এলক্ষ্যে তিনি সকলের দোয়া ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই