তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বীকন সেফালোস্পোরিন লিমিটেড এর যাত্রা শুরু

ভালুকায় বীকন সেফালোস্পোরিন লিমিটেড এর যাত্রা শুরু
[ভালুকা ডট কম : ২০ আগস্ট]
ভালুকায় বীকন সিফালোস্পোরিন লিমিটেডের প্লান্ট উদ্বোধন করা হয়েছে। আজ (২০ শে আগস্ট, ২০২০) বৃহস্পতিবার সকালে উপজেলার কাঠালিস্থ কারখানায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নত, উচ্চপ্রযুক্তি এবং ডেডিকেটেড সেফালোস্পোরিন প্ল্যান্ট, বীকন সেফালোস্পোরিন লিমিটেডের উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক এম.পি.।

বীকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড একটি উচ্চ প্রযুক্তি সম্বৃদ্ধ  জীবন রক্ষাকারী ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান। বাংলাদেশের প্রথম ক্যান্সার ওষুধ প্রস্তুতকারী হিসেবে ইতিমধ্যে দেশে এবং বিদেশে সম্মানজনক অবস্থান তৈরী করেছে। বীকন ফার্মাসিউটিক্যালসের ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টের সর্বাধুনিক  অবকাঠামো রয়েছে, ইতিমধ্যে বীকন ৭৫ টি কেমোথেরাপিউটিক ওষুধ, ২০ টি বায়ো-টেক ওষুধ এবং ২০০ টিরও বেশি জেনেরিক ওষুধ তৈরি করেছে। বীকন ফার্মাসিউটিক্যালসের ওষুধ বিশ্বের প্রায় ১১৪ টি দেশের রোগীদের চিকিৎসায় ব্যবহৃত হচ্ছে।পুরো বিশ্বে যখন নিরাপদ ও সর্বোচ্চ গুনগত মানের এন্টিবায়োটিক উৎপাদন এর প্রয়োজনীয়তা বাড়ছে, ঠিক সেই সময়ে বীকন নিয়েছে সময়োপযোগী পদক্ষেপ। উচ্চমান সম্পন্ন এন্টিবায়োটিক ওষুধ তৈরির লক্ষ্যে বীকন গ্রুপ ময়মনসিংহের ভালুকায় একটি সর্বাধুনিক প্রযুক্তিসম্পন্ন সেফালোস্পোরিন ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট তৈরী করেছে। বীকন সেফালোস্পোরিন প্ল্যান্ট সম্মৃদ্ধ হয়েছে বর্তমান বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিসম্পন্ন মেশিনারিজ ও ইকুইপমেন্ট এর সম্মিলনে, সেইসাথে ক্রস কন্টামিনেশন এড়াতে প্রস্তুত করেছে সম্পর্ণ পৃথক ও ডেডিকেটেড  ম্যানুফ্যাকচারিং ইউনিট।

৬৯,০০০ বর্গফুট ম্যানুফ্যাকচারিং এরিয়া নিয়ে লোকাল ও গ্লোবাল রেগুলেটরি নির্দেশিকা অনুসরণ করে বীকন সেফালোস্পোরিন প্ল্যান্ট যাত্রা শুরু করেছে। বীকন সেফালোস্পোরিন প্ল্যান্ট নিশ্চিত করেছে স্বতন্ত্র স্থানে  সেফালোস্পোরিন এবং পেনেম জাতীয় এন্টিবায়োটিক প্রস্তুতের সুবিধা। বীকন সেফালোস্পোরিন প্ল্যান্টে স্বতন্ত্র বর্জ্য  ব্যবস্থাপনার সুবিধা রয়েছে।

বীকন সেফালোস্পোরিন প্ল্যান্ট এর শুভ উদ্বোধন করেন জনাব জাহিদ মালেক এম পি, মাননীয় মন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মাহবুবুর রহমান বীকন সেফালোস্পোরিন প্ল্যান্টের উচ্চ-প্রযুক্তি সুবিধার প্রশংসা করেন। অনুষ্ঠানে বীকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ এবাদুল করিম এমপি বর্তমান সময়ের চাহিদা মেটাতে বীকন সেফালোস্পোরিন প্ল্যান্টের প্রযুক্তিগত দক্ষতা তুলে ধরেন।

বার্তা প্রেরক
অনিন্দো আভিক হোসেন
বেকন গ্রুপ



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই