তারিখ : ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে অটো চার্জের মাধ্যমে বিদ্যুৎ বিল চুরি

নান্দাইলের কালীগঞ্জ বাজারে অটো চার্জের মাধ্যমে লাখ লাখ টাকার বিদ্যুৎ বিল চুরি
[ভালুকা ডট কম : ২১ আগস্ট]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজগাতী ইউনিয়নের রাজগাতী খালপাড় গ্রামের নূরুল ইসলামের পুত্র মো. মিলন মিয়া গত কয়েক বছর ধরে কালীগঞ্জ বাজারে বড় ধরনের গুদাম ঘর ভাড়া নিয়ে অটো চার্জের ব্যবস্থা সহ সমগ্র কালীগঞ্জ বাজারে পানি সরবরাহ করে যাচ্ছে। ৭০/৮০টি অটো চার্জের দেয়া হলেও প্রতি মাসে মাত্র ৭ থেকে ৮ হাজার টাকা বিদ্যুৎ বিল দিয়ে যাচ্ছে। বিষয়টি গোপন সূত্রে জানতে পেরে নান্দাইল পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএমের নেতৃত্বে গত সোমবার (১৭আগষ্ট) গুদাম ঘর থেকে মিটার জব্দ করে বিদ্যুৎ লাইন সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।

নান্দাইল পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম উত্তম কুমার সাহা জানান, ৭০/৮০টি অটো চার্জের জন্য কমপক্ষে ৮০ থেকে ১ লক্ষ টাকা বিদ্যুৎ বিল আসবে। এতে করে সে লাখ লাখ টাকার বিদ্যুৎ ব্যবহার করে সুকৌশলে বিদ্যুৎ বিভাগের এই টাকা ফাঁকি দিয়েছে। তিনি আরও জানান, মিটার পরীক্ষা করার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট পাবার পর মিলনের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। এদিকে সরজমিনে খোঁজ খবর নিয়ে জানাযায়, মিলন মিয়া গত ৭/৮ বছর ধরে এই অটো চার্জের ব্যবসা চালিয়ে যাচ্ছে এবং বিদ্যুৎ বিল চুরি করেছে। এতদিন অটো চার্জ দেয়া হলেও বিষয়টি পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষের নজরে না আসায় বিষয়িিট রহস্যজনক বলে এলাকাবাসী দাবী করেন।

এবিষয়ে মিলন মিয়া বলেন, তিনি শিল্প মিটার ব্যবহার করেছেন। বিল কেন কম আসে তা আমার জানার বিষয় নয়। অপরদিকে উক্ত মিলন কালীগঞ্জ বাজারে সরকারী জায়গায় পানির ট্যাকি বসিয়ে সেচ লাইনের বিদ্যুৎ থেকে বানিজ্যিক ভাবে সমগ্র কালীগঞ্জ বাজারে ব্যবসায়ীদের দোকানে পানি সরবরাহ করে যাচ্ছে।

এ প্রসঙ্গে নান্দাইল পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম উত্তম কুমার সাহা জানান, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তাদের নির্দেশনা মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই