তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় চেয়ারম্যানের নেতৃত্বে জোরপূর্বক সীমানা প্রাচীর

ভালুকায় কোম্পানির পক্ষে চেয়ারম্যানের নেতৃত্বে কৃষকের জমিতে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ
[ভালুকা ডট কম : ২৪ আগস্ট]
ভালুকায় কৃষকদের জমি ক্রয় না করেই জোরপূর্বক মুলতাজিম স্পিনিং মিলের একটি সহযোগি প্রতিষ্ঠানের নামে স্থানীয় চেয়ারম্যানের আশরাফুল আলমের নেতৃত্বে কোম্পানির পক্ষে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ধীতপুর ইউনিয়নের ধলিয়া দেয়ালিয়াপাড়া এলাকায়। এ ঘটনায় ভূক্তভোগি আব্দুর রশিদ নামে এক ব্যক্তি আদালতে ওই জমির উপর নিষেধাজ্ঞা জারি করেন।

স্থানীয় একাধিক সূত্রে জানাযায়, উপজেলার ভরাডোবা এলাকায় অবস্থিত মুলতাজিম স্পিনিং মিল কর্তৃপক্ষ নতুন করে আরো একটি প্রতিষ্ঠান স্থাপনের জন্য গত শুক্রবার (২২ আগস্ট) গভীর রাতে উপজেলার দেয়ালিয়াপাড়া এলাকায় জমির মালিকদেরকে ঘরের ভিতরে আটকিয়ে রেখে ৪নং ধীতপুর ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল আলমের নেতৃত্বে সাদ্দাম,সোহেল, শামীম ও আমিরুলসহ অর্ধশতাধিক লোকজন দিয়ে সীমানা প্রচীর নির্মাণ শুরু করেন। ওই সময় জমির মালিক রেজিয়া খাতুন,রাবেয়া খাতুন ও হাজেরা খাতুন নির্মাণ কাজে বাধা দিলেও বাধা অপেক্ষা করে সীমানা প্রাচীর নির্মাণ কাজ চালিয়ে যান।

পরে ভূক্তভোগি পরিবারের পক্ষে জমির মালিক  আব্দুর রশিদ রান্দিয়া ধলিয়া মৌজার বিআরএস দাগ ৮৭৯,৮৮১ ও ৮৮৯নং দাগের জমির উপর জেলা ময়মনসিংহের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে নিষেধাজ্ঞা চাইলে আবেদন করলে বিজ্ঞ আদালত ভালুকা মডেল থানা পুলিশকে ওই জমির উপর ১৪৪ ধারা জারি করার নির্দেশ দেন। ভালুকা মডেল থানা পুলিশ শান্তি শৃংখলা বজায়া রাখার লক্ষে বিজ্ঞ আদালতের নির্দেশে ওই জমির উপর ২৩আগস্ট ১৪৪ ধারা জারি করেন। কোম্পানির যে ভাবে জমির উপর সীমানা প্রাচীর নির্মাণ করেছে বিশাল এ বাউন্ডারির ভিতরে এছাড়াও বহু নিরিহ কৃষকের জমি রয়েছে। কৃষকদের বাধা আমলে না নিয়েই জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করেছে।

জমির মালিক আব্দুর রশিদ জানান,আমাদেরকে ঘরের ভিতরে আটকিয়ে রেখে চেয়ারম্যান আশরাফুল আলমের নেতৃত্বে সাদ্দাম, সোহেল, শামীম ও আমিরুলসহ অর্ধ শতাধিক লোকজন দিয়ে সীমানা প্রচীর নির্মাণ শুরু করলে আমার বোনেরা বাঁধা দিতে গেলে তাদেরকে ভয় দেখিয়ে তাড়িয়ে দেয়।

ইউপি চেয়ারম্যান আশরফুল আলম জানান, জমি দখলের সাথে আমার কোন সম্পর্ক নেই। মিল কর্তৃপক্ষ তাদের জমিতে তারা নিজের্ইা সীমানা প্রাচীর নির্মাণ শুরু করেন। মুলতাজিম স্পিনিং মিলের চেয়ারম্যান আব্দুস ছালাম জানান, আমি আমার ক্রয়কৃত জমিতেই সীমানা নির্মাণ কাজ শুরু করেছি।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন জানান, সীমানা প্রাচীর নির্মানকে কেন্দ্র করে আইন শৃংখলা পরিস্থিত অবনতির আশংকায় ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আপাতত কাজ বন্ধ রেখে দুই পক্ষকেই শান্ত থাকতে বলা হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই