তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশে অলিখিত বাকশাল চলছে- রিজভী

দেশে অলিখিত বাকশাল চলছে- রিজভী
[ভালুকা ডট কম : ২৮ আগস্ট]
বিএনপির সিনিয়ার যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আমরা একটি ভয়ঙ্কর অসুস্থ পরিবেশের মধ্যে আছি। সুস্থ গণতন্ত্র নেই বলে আমাদেরকে নানাভাবে নানা কৌশলে কথাগুলো বলতে হচ্ছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে  এক দোয়া মাহফিলে তিনি বলেন, দেশে  ডিজিটাল আইন আছে, মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করার  অস্ত্র আছে।  এরপর আরও বড় অস্ত্র আছে বিচার-বহির্ভূত হত্যা। এগুলো সব সরকারের হাতে আছে  বিরোধীদলের কণ্ঠকে রুদ্ধ করার জন্য, মিছিল বন্ধ করার জন্য, রাজনৈতিক তৎপরতা বন্ধ করার জন্য। দেশে অলিখিত  বাকশাল চলছে। একদলীয় শাসন বাকশাল মানে অন্য কারো কথা বলার স্বাধীনতা থাকবে না, গণতন্ত্র থাকবেনা সংবাদপত্রের স্বাধীনতা থাকবে না। কেউ সরকারের সমালোচনা করলে তাকে জননিরাপত্তা আইনে আটকে রাখা হবে।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এক বক্তব্যের  সূত্র ধরে  রিজভী বলেন, আজকে তার  আতঙ্ক হয়েছে  যে কখন যেন কি ঘটে যায় বলা মুশকিল। তিনি  নেতাকর্মীদের বলছেন,সাবধান বেশি বাড়াবাড়ি কইরেন না। কখন কি ঘটে যায় বলা যায় না। আপনারা ২০০৯ সালে যখন ক্ষমতায় এসেছিলেন তখন থেকে এসব কথা বললেই নেতাকর্মীরা অনেকটা সতর্ক থাকতো। এই কথাগুলো যদি আগে বলতেন এবং তা সত্যি সত্যি প্রয়োগ করতেন তাহলে আজকের এই পরিস্থিতি তৈরি হতো না।

রিজভি বলেন,ওবায়দুল কাদের সাহেব ১২ বছর পার হয়ে গেল এর মধ্যে ব্যাঙ্কের টাকা লুট হলো, ফরিদপুরের ছাত্রলীগের সভাপতির টাকা পাচার হল,  করোনা পরীক্ষার নকল সনদপত্র দেয়া হল, রিজেন্ট, জিকেজির মত ভুয়া হাসপাতালে আপনার ভুয়া সনদপত্র দেয়া হল এই কথাগুলো আগে বলেননি কেন?আজকে আপনাদের দলের সিন্দুক খুলে  আমরা সম্রাট  দেখছি, পাপিয়া  দেখছি, আমরা খালেদকে শামীমকে দেখছি।

বিএনপি’র এ নেতা  আরো বলেন, আপনারা আশকারা দিয়েছেন,  আপনাদের এমপি বলেছে তোমরা নিজেরা নিজেরা গণ্ডগোল করো বাড়িতে বাড়িতে যেয়ে বিএনপি নেতাকর্মীদের হত্যা করতে পারো না। ডিআরইউতে আপনাদের আরেকজনের কি বলেছে তোমরা নিজেরা নিজেরা মারামারি করো ছাত্রদল বিএনপি কর্মীদের সাথে পারো না। আপনারা হত্যার উস্কানি দিয়েছেন এবং আপনাদের সেই উস্কানিতে ছাত্রলীগ বিশ্বজিতের মতো এক কিশোর শ্রমিককে হত্যা করেছে। সেই দিন আপনি ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক না হন বড় নেতাই ছিলেন আপনার বিবেক তখন নাড়া দেয়নি? ইলিয়াস আলীর মতো একজন সাবেক এমপিকে গুম করে দেয়া হল আপনার বিবেক নাড়া দেয়নি? কে গুম করছে আপনি তো তা জানেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই