তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে শ্রমিক বিক্ষোভ,কারখানায় পুলিশ মোতায়েন

কালিয়াকৈরে নূর গ্রুপের শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে শ্রমিক বিক্ষোভ,কারখানায় পুলিশ মোতায়েন
[ভালুকা ডট কম : ৩১ আগস্ট]
গাজীপুরের কালিয়াকৈরে চন্দ্রায় নূর গ্রুপের একটি পোশাক কারখানায় শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে শ্রমিকরা বিক্ষোভ করেছে। আন্দোলনের মুখে কর্তৃপক্ষ কারখানা দুদিনের বন্ধ ঘোষণা করেছে এ ঘটনায় ওই এলাকায় কারখানার আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শিল্প পুলিশ ও শ্রমিকরা জানায়, গত কয়েকদিন ধরে কারখানা কর্তৃপক্ষ  শ্রমিকদের কাছ থেকে বিভিন্ন ভয়-ভীতি দেখিয়ে অব্যাহতি পত্রের স্বাক্ষর নিয়ে কারখানা থেকে বের করে দিচ্ছে। এরই ধারাবাহিকতায় রোববার কারখানার সুইং সেকশনে বিল্লাল হোসেন এর প্রতিবাদ করায় কারখানা কর্তৃপক্ষ মারধর করে তাকে একটি টয়লেটের ভেতরে আটকে রাখে ।এই সংবাদ কারখানার মধ্যে ছড়িয়ে পড়লে শ্রমিকরা কারখানার ভেতরে কর্মবিরতি পালন করতে থাকে, পরে বেলাল হোসেনকে ছেড়ে দিলে শ্রমিকরা কাজে যোগদান করে। পরের দিন আজ সোমবার সকালে শ্রমিকরা যথারীতি কাজে যোগদান করতে এসে কারখানার সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে দেখতে পায় পরে কর্তৃপক্ষ প্রধান ফটকে এসে কারখানা দু'দিন বন্ধ ঘোষণা দিলে ক্ষিপ্ত হয়ে শ্রমিকরা সামনে বিক্ষোভ করতে থাকে ,পরে পুলিশ শ্রমিকদের কারখানার সামনে থেকে সরিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শিল্প পুলিশ গাজীপুর ১ এর পরিদর্শক ওসি রেজাউল করিম রেজা জানান, শ্রমিক ছাটাইয়ের গুজবে শ্রমিকরা কর্মবিরতি পালন করে এর প্রেক্ষিতে কর্তৃপক্ষ পরিস্থিতি শান্ত করতে কারখানাটি দুইদিনের বন্ধ ঘোষণা করে, নিরাপত্তার জন্য কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই