তারিখ : ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় জাতীয় শোক দিবসের অনুষ্ঠানকে নিয়ে ষড়যন্ত্র

ভালুকায় জাতীয় শোক দিবসের অনুষ্ঠানকে ভিন্ন খাতে নিয়ে যাওয়ার ষড়যন্ত্র
[ভালুকা ডট কম : ০৩ সেপ্টেম্বর]
গত সোমবার(৩১ আগস্ট) উপজেলা পরিষদের হলরুমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে উপজেলা প্রশাসনের আয়োজনে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়েছে। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ-১১ আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদ ধনু। একটি মহল এ অনুষ্ঠানকে ভিন্ন খাতে প্রভাবিত করার অচেষ্টা করছে ।

ওই অনুষ্ঠানকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যম ও কয়েকটি অনলাইন ভিত্তিত পত্রিকায় বিভিন্ন প্রকার আলোচনা সমালোচনা হচ্ছে। সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায় উক্ত অনুষ্ঠানে মূলত বঙ্গবন্ধুর জীবন নিয়ে আলোচনা হয়েছে এবং বঙ্গবন্ধুর উপর রচিত ০৮ টি গান পরিবেশিত হয়েছে এবং দর্শক উপস্থিতি ব্যতিরেকে ফেসবুক লাইভ এবং স্থানীয় ক্যাবল অপারেটরের মাধ্যমে প্রচার করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ০৫ আগস্ট ২০২০ তারিখের ৩৫৬ নং স্মারকে প্রতিটি উপজেলায় অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের  জন্য ২৫,০০০ টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে। অন্যান্য সকল উপজেলায় এই ধরণের সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

বুধবার ভালুকা সরকারি কলেজের সামনে ভালুকা উপজেলা আওয়ামী পরিবারের ব্যানারে উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উক্ত ব্যানারে লেখা ছিল মাগফেরাত কামনার নামে সাংস্কৃতিক অনুষ্ঠান।  তবে অনলাইনে প্রচারিত এই অনুষ্ঠানটি পর্যালোচনায় জানা যায় একই দিনে মাগফেরাত কামনার কোন আয়োজন ছিল না। উপজেলা প্রশাসনের আয়োজনে ১৫ই আগস্টেই বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের উদ্দেশ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এই বিষয়ে জানতে চাইলে স্থানীয় সংসদ সদস্য জানান,"ভালুকা উপজেলা আওয়ামী পরিবার নামে কোন সংগঠনের অস্তিত্ব নেই।"

মানববন্ধনে অংশগ্রহণকারী একজনকে কেন মানববন্ধন করছেন এটি জানতে চাওয়া হলে এর কোন সদুত্তর দিতে পারেন নি। বিউটিফুল ভালুকা নামের একটি পেইজ এবং ভিন্ন রাজনৈতিক মতাদর্শের কয়েকজন ব্যক্তি উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানকে নাচ-গানের মাধ্যমে আনন্দ আয়োজন হিসেবে প্রচার করার চেষ্ঠা চালাচ্ছে। তবে অনলাইনে প্রচারিত ভিডিওতে এই ধরণের কোন বিষয় চোখে পরেনি। সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে বিভিন্ন ব্যক্তিবর্গ ধর্মীয় অনুভূতিকে উসকে দিয়ে উপজেলায় অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা চালাচ্ছে।

এই ব্যাপারে ভালুকার উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামালকে  প্রশ্ন করা হলে তিনি জানান,জাতীয় শোক দিবসের সকল ভাবগাম্ভীর্য বজায় রেখে মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক এই অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছে। এইরকম কোন মানববন্ধনের বিষয়ে আমার জানা নেই।

সহকারী কমিশনার (ভূমি) জনাব রোমেন শর্মাকে এই বিষয়ে জানতে চাওয়া হলে তিনি জানান,পুরো আগস্ট মাসজুড়ে  আলোচনা সভা, দোয়া মাহফিল, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কণ প্রতিযোগিতাসহ নানান আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। ৩১ আগস্টে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত গান পরিবেশনের মধ্য দিয়ে জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই