তারিখ : ১৮ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ
[ভালুকা ডট কম : ০৩ সেপ্টেম্বর]
সম্প্রতি “ভালুকায় ভরা মৌসুমে খিরু নদীতে মরে ভাসছে মাছ” শিরোনামে একটি সংবাদ কিছু গণমাধ্যমে প্রকিশিত হয়েছে। প্রকাশিত সংবাদটির প্রতিবাদ জানিয়েছেন শেফার্ড গ্রুপ লিঃ এর ডিজিএম মোকলেসুর রহমান।

তিনি বলেন, প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টি গোচর হয়েছে। সংবাদটির কিছু অংশে "শেফার্ড মিলের বিষাক্ত পানি নদীতে ফেলার কারণে নদীর মাছ মরে ভেসে উঠেছে" বলে প্রকাশ করা হয়েছে। এই অংশটুকু সঠিক নয়। শেফার্ড গ্রুপ সম্পূর্ন রপ্তানি মুখি একটি আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন যাবত  দেশে বিদেশে অত্যন্ত সুনামের সাথে ব্যবসা করে আসছে। কোম্পানির ভিতরে ও বাইরে প্রাকৃতিক পরিবেশ  অক্ষন্ন রেখে কোম্পানি পরিচলনা হচ্ছে। কম বেশি প্রতিমাসে বিদেশি বায়ার এ কারখানাটি পরিদর্শন করছেন। কোম্পানির পরিবেশ দেখে বায়ার সন্তোষ্ট না হলে তারা আমাদেরকে কোনো পণ্য তৈরির আদেশ দিতেন না। এ প্রতিষ্ঠানের ইটিপি প্লানটি বিশ্ব মানের বায়োলজিক্যল প্ল্যান। এ প্ল্যানটি ২৪ঘন্টার মাঝে কখনোই বন্ধ করা যায় না। ইটিপি প্লানটি বন্ধ করা হলে প্লানের ভিতরে বেকটরিয়া মরে যাবে। পুনঃরায় এ বেকটরিয়া উৎপাদন করা বেশ ব্যায়বহুল। সুতরাং আমার কোম্পানির যে বর্জ্য বের হয় তার পরিশোধিক করেই নিষ্কাশন করা হয়ে থাকে। আমার এ কোম্পানির বর্জ্য খিরু নদীর পানির কোনো ক্ষতি হয় না। এ সংবাদটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মোঃ মোকলেসুর রহমান
ডিজিএম শেফার্ড গ্রুপ
ভালুকা ময়মনসিংহ।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই