তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ-৬ আসনে ইসরাফিলের উত্তরসূরি হতে চান বিউটি

নওগাঁ-৬ আসনে ইসরাফিলের উত্তরসূরি হতে চান বিউটি
[ভালুকা ডট কম : ০৪ সেপ্টেম্বর]
উপ-নির্বাচন হতে যাচ্ছে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে। এই উপ-নির্বাচনে সরকার দলীয় প্রার্থী মনোনয়ন প্রায় চূড়ান্ত পর্যায়ে। ইতিমধ্যেই এই আসনে নির্বাচনের তপসিল ঘোষনা করা হয়েছে। এ আসন থেকে প্রয়াত সংসদ সদস্য ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভীন বিউটি আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে পারেন বলে এলাকায় গুঞ্জন রয়েছে। এ আসনে আওয়ামী লীগ থেকে ৩৪ জন মনোনয়ন প্রত্যাশা করছেন।

দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে সুলতানা পারভীন বিউটি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমি শতভাগ আস্থাশীল। আমার প্রত্যাশা, স্বামীর অসমাপ্ত কাজ সম্পন্ন করতে তিনি আমাকে সুযোগ দেবেন। স্বামীর সংসদীয় আসনটি উপ-নিবার্চনে জয়ী হয়ে জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চাই। এ জন্য সবার সহযোগিতা আমার একান্ত কামনা। কেন্দ্রীয় এবং আত্রাই ও রাণীনগরের সব নেতাকর্মীর সঙ্গে সব সময় যোগাযোগ রক্ষা করার চেস্টা করছি। স্বামীর সূত্র ধরে সবার সঙ্গে রয়েছে আমার নিবিড় সম্পর্ক।

বাংলাদেশের জন্মলগ্ন থেকে তাদের পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে সম্পৃক্ত জানিয়ে বিউটি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে তিনি এবং তার পরিবার সবসময় ধারণ ও লালন করে আসছেন। আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনা শুধু যে তার আদর্শই, তা নয়; তিনি দেশের জনগণের অভিভাবক। তিনি জানান, একজন রাজনীতিবিদের স্ত্রী হওয়ার সুবাদে এলাকার সব শ্রেণি-পেশার মানুষ ও আওয়ামী লীগের নেতাকর্মীর সঙ্গে তার সরাসরি যোগাযোগ রয়েছে। প্রয়াত স্বামী জনপ্রিয় ইসরাফিল আলমের এলাকায় সব সামাজিক কর্মকান্ডে তার অংশগ্রহণ ছিল। দুটি উপজেলার ১৬টি ইউনিয়নসহ গুরুত্বপূর্ণ বাজার ও স্থানে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের ২৪টি কার্যালয় প্রতিষ্ঠার ব্যাপারে তিনি তাকে সর্বাত্মক সহযোগিতা করেছেন। এলাকায় নিয়মিত কাউন্সিল অনুষ্ঠানের মাধ্যমে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলোর সব পর্যায়ের কমিটি গঠন বিষয়ে মেধা ও শ্রম নিয়োজিত করেছেন তিনি।

বিউটি আরও জানান, নির্বাচনী এলাকায় বাল্যবিয়ে এবং নারী নির্যাতনের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়ে সবার সহযোগিতায় নারীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করেছেন। গ্রামীণ নারীরা যেন কোনোভাবেই পিছিয়ে না থাকে; তাদের প্রতি সবসময় সুদৃষ্টি রেখে চলেছেন। নারীর সার্বক্ষণিক নিরাপত্তা এবং অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে ব্যাপক সহযোগিতা করেছেন তার স্বামীর সঙ্গে। তিনি জানান, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে উন্নয়নের এক অভূতপূর্ব জোয়ার সৃষ্টি হয়েছে।

উপ-নির্বাচনে মনোনয়ন পেলে জননেতা ইসরাফিল আলমের অসমাপ্ত কাজ শেষ করবেন সুলতানা পারভীন বিউটি। তিনি মনে করেন, তার সেই যোগ্যতা, দক্ষতা ও সামর্থ্য রয়েছে। জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে এবং এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দিনরাত নিরলস কাজ করে যাচ্ছেন অত্যন্ত পরিশ্রমী এ নেত্রী।

সুলতানা পারভীন বিউটি ব্যক্তি জীবনে পারিবারিক ব্যবসার সঙ্গে যুক্ত। এনএস সরকারি কলেজ নাটোর থেকে স্নাতক (বিএসসি), এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে স্নাতকোত্তর (এমএ), ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে মাস্টার্স অব হিউম্যান রাইটস এবং এলএলবি ডিগ্রি নেন। এলাকার সব শ্রেণি-পেশার মানুষ মনে করেন, একজন সুশিক্ষিত নারী হিসেবে এ আসনের জন প্রতিনিধি হওয়ার ক্ষেত্রে ইসরাফিলের যোগ্য উত্তরসূরি বিউটি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই