তারিখ : ২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

শ্রীপুরে এলাকাবাসী নিজ উদ্যোগে জলাবদ্ধ রাস্তা সংষ্কার

শ্রীপুরে তিনমাস রাস্তা বন্ধের পর স্থানীয়রা পাইপ বসিয়ে রাস্তা সচল করলেন
[ভালুকা ডট কম : ০৫ সেপ্টেম্বর]
গাজীপুরের শ্রীপুরে দুর্ভোগে পড়া এলাকাবাসী নিজ উদ্যোগে জলাবদ্ধ রাস্তা সংষ্কার করলেন। শ্রীপুর পৌরসভার নতুন বাজার থেকে দোখালা সেতুর উত্তর পাশের আঞ্চলিক সড়কের কালভার্টটি এবারের ভারী বর্ষনে ভেঙ্গে গেছে। এটি নতুনবাজার-দোখালা এলাকা হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যাতায়াতের জন্য সহজ রাস্তা। দিনের পর দিন গড়গড়িয়া এলাকার লবলং খালে ময়লা ফেলে ভরাটের ফলে খালের গতিপথ পরিবর্তন হয়ে গেছে। ফলে বর্ষা মৌসুমে রাস্তাটির ওপর দিয়ে পানি প্রবাহিত হয়।

স্থানীয়রা জানান, এতে অনেকের বসতভিটায়ও পানি উঠে। রাস্তা পানিতে তলিয়ে কালভার্টটি ভেঙ্গে যায়। প্রায় তিন মাস দোখালা এলাকার মানুষ এক থেকে দেড় কিলোমিটার পথ অতিরিক্ত ঘুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যেতে হয়েছে। অবশেষে শুক্রবার স্থানীয় লোকজন নিজেরা অর্থ যোগান দিয়ে সম্মিলিতি প্রচেষ্টায় ওই রাস্তার ড্রেনে একটি পাকা পাইপ বসিয়ে চলাচল উপযোগী করেন।

এ ব্যাপারে শ্রীপুর পৌরসভার কাউন্সিলর হাবিবুল্লাহ জানান, তাঁর সমন্বয়ে স্থানীয় লোকজন কালভার্টটিতে পাইপ বসিয়ে রাস্তাটির যাতায়াত সচল করেছেন। এতে তিনি ব্যাক্তিগতভাবে অর্থ সাহায্য দিয়েছেন। বর্ষা মৌসুম শেষ হলে পৌরসভার তহবিল থেকে টেন্ডারের মাধ্যমে স্থায়ী কালভার্ট স্থাপন করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই