তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নদীকেন্দ্রিক পর্যটনের বিকাশ ঘটাতে প্রধানমন্ত্রীর আহ্বান

নদীকেন্দ্রিক পর্যটনের বিকাশ ঘটাতে প্রধানমন্ত্রীর আহ্বান
[ভালুকা ডট কম : ০১ অক্টোবর]
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রাকৃতিক পানির আধারগুলি সংরক্ষণ ও উত্তমরূপে ব্যবহারের প্রতি গুরুত্বারোপ করে বলেছেন, নদ-নদী বেষ্টিত দেশটিতে নদীকেন্দ্রিক পর্যটনের বিকাশ ঘটাতে হবে।বৃহস্পতিবার (০১ অক্টোবর) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ভূ-উপরস্থ পানির ব্যবহার বাড়াতে হবে। যে কোন স্থাপনা নির্মাণে, জলাধার সংরক্ষণ করতে হবে। নজর দিতে হবে প্রকৃতির ভারসাম্য রক্ষায়। নৌ ও সড়ক পথের পাশাপাশি আকাশপথেরও আধুনিকায়ন করা হচ্ছে।পর্যটন ও বিমান খাতের উন্নয়ন,বড় অঙ্কের রাজস্ব আয়ের উৎস হতে পারে উল্লেখ করে সরকার প্রধান বলেন,দক্ষিণবঙ্গে বাগেরহাটে হবে নতুন অভ্যন্তরীণ বিমান বন্দর । দেশের পর্যটন উন্নয়নে নানা পরিকল্পনা তুলে ধরেন শেখ হাসিনা। জানান, ভৌগলিক অবস্থানের সুযোগ কাজে লাগাতে পারলে, বাংলাদেশ হতে পারে আন্তর্জাতিক যোগাযোগের একটি গুরুত্বপূর্ণ হাব।

বাংলাদেশ বিমান যাতে আরও নতুন গন্তব্যে যেতে পারে, সে আলোচনা চলছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানন্ত্রী আজ সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে পানি ভবন, পর্যটন ভবন, শাহজালাল বিমানবন্দরে বঙ্গবন্ধুর ম্যুরাল, মুজিব কর্নার এবং ওসমানি বিমানবন্দরে সম্প্রসারণ কার্যক্রমের উদ্বোধন করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই