তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ধর্ষিতার পরিবারকে গ্রাম ছাড়া করতে পায়তারা

নান্দাইলে ধর্ষিতার পরিবারকে গ্রাম ছাড়া করতে অভিযুক্তদের পায়তারা  
[ভালুকা ডট কম : ১১ অক্টোবর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার সিংরইল ইউনিয়নের হিন্দুপাড়া গ্রামে এক ধর্ষিতার পরিবারকে গ্রাম ছাড়া করতে ধর্ষণের অভিযুক্তরা বিভিন্নভাবে পায়তারা করে আসছে। ধর্ষনে অভিযুক্ত একই গ্রামের চান মিয়ার ছেলে মোবারক হোসেন (১৬) ও আকরাম হোসেনের ছেলে রাকিব মিয়া (১৬) জামিনে এসে ধর্ষিতার পরিবারকে ক্রমাগত হুমকী দিয়ে আসছে।

এদিকে উক্ত ধর্ষিতা কিশোরীর কোলে ১৫ মাস বয়সী এক ছেলে শিশু রয়েছে। যা অভিযুক্তদের ধর্ষনের ফলস্বরূপ স্মৃতির কালিমা নিয়ে সন্তানের পিতৃপরিচয়ের জন্য প্রশাসনের স্বরণাপন্ন হলেও এখন পর্যন্ত কোন সুরাহা পায়নি। অথচ আইনের ফাঁক ফোকর দিয়ে অভিযুক্তরা জামিনে এসে প্রকাশ্যে ঘুরাফেরা করছে।

মামলার এজাহার সূত্রে জানাযায়, মেয়েটি স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণিতে পড়ত। ২০১৮ সালের ১৮ অক্টোবর মাসে বাড়ির পাশে চাচির ঘর থেকে রাতে টিভি দেখে ফেরার পথে তাকে ধর্ষণ করে প্রতিবেশী মোবারক হোসেন ও রাকিব মিয়া। ঘটনা কাউকে না বলার জন্য তাকে মেরে ফেলার হুমকিও দেয় ওই দুজন। এর মধ্যে বেশ কয়েক দিন দুজনে মিলে ধর্ষণ করে মেয়েটিকে। পরিবারের লোকজন ঘটনাটি নিয়ে স্থানীয় মাতবরদের কাছে বিচার দাবি করে। মাতবররা সালিশে বসলেও চাহিদা মতো অর্থ না দেওয়ায় সিদ্ধান্তে কালক্ষেপণ করতে থাকেন। এর মধ্যেই গর্ভবতী হয়ে পড়া মেয়েটির শারীরিক অবস্থা খারাপের দিকে চলে যায়। পরে পত্রিকায় সংবাদ প্রকাশের পর পুলিশ মেয়েটিকে উদ্ধার করে এবং ২০১৯ সালের ২৫ এপ্রিল ধর্ষণে অভিযুক্ত দুজন ও আট মাতবরের বিরুদ্ধে মামলা নেয়। বর্তমানে তারা সবাই জামিনে।

ভুক্তভোগী মেয়েটি জানায়, তার বাবা দিনমজুর, মা গৃহকর্মী। পিতৃপরিচয়হীন সন্তান নিয়ে ভবিষ্যতে কী হবে, তা সে বলতে পারছে না। এ বিষয়ে ভুক্তভোগী পরিবার প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই