তারিখ : ৩১ অক্টোবর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

বিচারহীনতার সংস্কৃতি বিএনপির হাত ধরেই চালু হয়েছিল-কাদের

বিচারহীনতার সংস্কৃতি বিএনপির হাত ধরেই চালু হয়েছিল-কাদের
[ভালুকা ডট কম : ১৪ অক্টোবর]
ক্ষমতাসীন দল আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সরকারের সড়ক-সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে বিচারহীনতার সংস্কৃতি ‘বিএনপির হাত ধরেই’ চালু হয়েছিল আর সেই সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে কাজ করছে শেখ হসিনার সরকার।

আজ বুধবার সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন,শেখ হাসিনা এদেশের বিচারহীনতার সংস্কৃতি বন্ধ করে বিচারের সংস্কৃতি চালু করেছেন। এখন কোনো অপরাধী অপরাধ করে ছাড় পায় না। অপরাধী যত প্রভাবশালী বা দলীয় পরিচয়ের হোক কাউকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেহাই দেননি।এ সময় অপরাধীদের রাজনৈতিক আশ্রয়ের পথ চিরতরে বন্ধ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এজন্য সমাজের সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।

বিএনপির শাসনামলে বিচার না হওয়ার নজির তুলে ধরে ওবায়দুল  বলেন,বঙ্গবন্ধু হত‌্যার বিচার তারা করেনি এবং খুনিদের বিচার যাতে বন্ধ করা যায় সেজন‌্য তারা ইনডেমনিটি অধ‌্যাদেশকে আমাদের সংবিধানের পঞ্চদশ সংশোধনীতে অন্তর্ভুক্ত করে খুনিদের বিচারের পথ রুদ্ধ করেছিল। তখন হয়নি জেল হত‌্যার বিচারও। বিচার বন্ধের ব‌্যবস্থা করা হয়েছিল।

২০০১ সালে নারী নির্যাতনের রেকর্ড করে বিএনপি সরকার। পূর্ণিমা, রহিমা, ফাহিমাসহ হাজারো নারী নির্যাতিত হয়েছে। তারা বিচার করেনি। সংখ‌্যালঘু নির্যাতনের মাত্রা ও ধরণ সকল রেকর্ড অতিক্রম করেছিল। ২০০৪ সালে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় চালোনো হয় গ্রেনেড হামলা। বিচার তো করেইনি, বরং পদে পদে বাধাগ্রস্ত করেছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হত‌্যাকাণ্ড চালানো এবং বিচারের পথ বন্ধ করার জন‌্য বিএনপি অপারেশন ক্লিন হার্টে যাদের হত‌্যা করা হয়েছিল তাদের বিচার বন্ধেও সংসদে ইনডেমনিটি দিয়েছিল।

ধর্ষণের শাস্তিতে বিদ‌্যমান আইনে মৃত্যুদণ্ডের বিধান যুক্ত করে অধ‌্যাদেশ জারি করার মধ‌্য দিয়ে সরকার কঠোর মনোভবের প্রতিফলন ঘটিয়েছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই