তারিখ : ০১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুর থেকে হরকাতুল জিহাদের দুই সদস্য গ্রেপ্তার

শ্রীপুর থেকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদের দুই সদস্য গ্রেপ্তার
[ভালুকা ডট কম : ১৮ অক্টোবর]
গাজীপুরের শ্রীপুর থেকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশের (হুজিবি) সক্রিয় দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের সদস্যরা। ১৮ অক্টোবর দিবাগত রাতে দক্ষিন বারতোপা ১ নং মাওনা ইউনিয়ন পরিষদো সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের দেহ তল্লাশি করে ১০টি উগ্রবাদী বই এবং ২৩ পাতা লিফলেট উদ্ধার করা হয়েছে। র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের ইনচার্জ লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন ময়মনসিংহের কোতোয়ালী থানার মীর কান্দাপাড়া এলাকার সাইদুল ইসলামের ছেলে সারোয়ার হোসেন সবুজ (২০)। তিনি শ্রীপুরের মাওনা ইউনিয়নের বেতঝুড়ি (মহিলা মোড়) মসজিদেরর ইমাম ও খতিব। অপরজন ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার করয়াপাড়া এলাকার সাদেক আলীর ছেলে এহসানুল হক (২৪)। তিনি শ্রীপুরের বড়বাইদ আব্দুল হামিদ মাস্টার জামে মসজিদের ইমাম ও খতিব।

র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের ইনচার্জ লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, গেপান সংবাদের ভিত্তিতে ওই মাঠে অভিযান চালানো হয়। পরে তাদের কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। তারা মসজিদে ইমাম ও খতিব পেশার পাশাপাশি নির্জন বনে প্রশিক্ষণ ও নতুন সদস্য সংগ্রহে লিপ্ত ছিলেন বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে। প্রশিক্ষণ কার্যক্রম শেষ হওয়ার পর সীমান্ত পাড়ি দিয়ে তারা কাশ্মীর ও আফগানিস্তানে যাওয়ার পরিকল্পনা করাসহ দেশের অভ্যন্তরে নাশকতার পরিকল্পনা করছিলেন। তারা আফগানিস্তানের তালেবানদের সমর্থক হিসেবে ইসলামি খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে আসছিলেন। তারা আফগানিস্তান ও কাশ্মীরে ইসলামি খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে গাজীপুরে শ্রীপুরের বারতোপা নির্জন গহীন বনে তালেবানি প্রশিক্ষণ প্রদান করেন।

গ্রেপ্তাকৃতরা জানান, উগ্রবাদী কার্যক্রমে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করার জন্য বই ও লিফলেট বিতরণ করতেন। এছাড়া তহবিল গঠন, বাংলাদেশের শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তা বিনষ্ট, নিষিদ্ধ সংগঠনকে সমর্থন, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস ও গুপ্ত হত্যার ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই