তারিখ : ২৯ নভেম্বর ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে কৃষকের ফাঁদে ধরা পড়ল মেছো বাঘ

গৌরীপুরে কৃষকের ফাঁদে ধরা পড়ল মেছো বাঘ
[ভালুকা ডট কম : ১৯ অক্টোবর]
ময়মনসিংহের গৌরীপুরে কৃষকের পাতা ফাঁদে ধরা পড়েছে এক মেছো বাঘের শাবক। সোমবার(১৯অক্টোবর) উপজেলার মাওহা ইউনিয়নের বড়ইকান্দা গ্রামে এই ঘটনা ঘটে। খবর পেয়ে উৎসুক জনতা মেছো বাঘ দেখতে ভীড় করে।

এলাকাবাসী জানায়, উপজেলার মাওহা ইউনিয়নের বড়ইকান্দা গ্রামে মাসখানেক ধরেই মেছোবাঘের শাবকটি ঘুরাফেরা করছিল। মেছোবাঘটি এরমধ্যে গ্রামের অনেকের হাঁস-মুরগি খেয়ে ফেলে।  মেছোবাঘের উপদ্রব বন্ধ করতে গ্রামের কৃষক সোহেল মিয়া খাঁচার ভেতর মুরগি রেখে ফাঁদ তৈরি করে রোববার রাতে বাড়ির পাশে পেতে রাখে। পরে সোমবার সকালে সেই ফাঁদে ধরা পড়ে মেছোবাঘটি।

সোহেল মিয়া বলেন, মেছো বাঘের শাবকটি এলাকায় ঘুরাফেরা করে মানুষের হাঁস-মুরগি ধরে নিয়ে যেত। তাই  মেছোবাঘ ধরতে ফাঁদ তৈরি করি। ধরা পড়া শাবকটির শরীরে বাঘের মত ডোরাকাটা দাগ রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন, মেছো বাঘের শাবক ধরা পড়ার খবর পেয়েছি। শাবক উদ্ধার করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বন কর্মকর্তাকে বলা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই