তারিখ : ২৯ নভেম্বর ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নিত্য পণ্যের মূল্য বৃদ্ধিতে নাকাল ভোক্তারা

নিত্য পণ্যের মূল্য বৃদ্ধিতে নাকাল ভোক্তারা,'বাজারে সিন্ডিকেট আছে' স্বীকার করলেন ওবায়দুল কাদের
[ভালুকা ডট কম : ২৩ অক্টোবর]
বাজারে আলু পেঁয়াজসহ নিত্য পণ্যের মূল্য বৃদ্ধিতে ভোক্তাদের নাকাল হবার প্রেক্ষিতে সরকারের সড়ক-সেতু মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বীকার করেছেন বাজারে সিন্ডিকেট আছে, তবে তাদের কাছে সরকার কখনোই হারবে না। তাছাড়া করোনার এ সময়ে আশেপাশের দেশেও বাজার পরিস্থিতি স্থির থাকছে না বলে তিনি যুক্তি খাড়া করেন।

আজ শুক্রবার (২৩ অক্টোবর) ধানমন্ডিতে ঢাকা দক্ষিণ ও উত্তরের আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে এমন মন্তব্য করেন ওবায়দুল কাদের।তবে বাজারে ক্রেতারা বলছেন, সরকার যদি বাজার ঠিকঠাকভাবে মনিটরিং করতো  তা হলে ভোক্তাদের এরকম নাকাল হতে হতো না।

এ দিকে আজ সাপ্তাহিক ছুটির দিনে বর্ষণমুখর নগরীতে বাজারে কম ক্রেতার উপস্থিতিতে বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিম গিয়েছে কাওরানবাজার পাইকারী বাজারে। সেখানে মন্ত্রণালয়ের উপসচীব মো: আসাদুজ্জামান গনমাধ্যমের কাছে আশ্বাস বানী শুনিয়ে বলেছেন, আলু মজুদকারীরা সিন্ডিকেট করে বেশী লাভ করতে পারবে না । কারণ, দু’মাস পরেই বাজারে নতুন আলু এসে যাবে।

এর আগে  সরকার সমর্থক বিরোধী দল জাতীয় পার্টির  চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, মুক্ত বাজার অর্থনীতিতে বাজার নিয়ন্ত্রণ সম্ভব নয় ।তিনি আরও বলেন, যখন সিন্ডিকেট চক্রটি আলুর দাম বাড়িয়ে দিয়েছিল। তখনই বাজার মনিটরিং ও হিমাগারগুলোতে নজরদারি বাড়িয়ে সরবরাহ ঠিক রাখতে পারলে আলুর দাম নিয়ন্ত্রণের বাইরে যেতো না। এখানে সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয় ব্যর্থ। দাম বেঁধে দেয়ায় সিন্ডিকেটটি লাভবান হবে। তিনি বলেন মার্কেট কখনই সরকারের নির্দেশ অনুযায়ী কার্যকর হয় না। সরবরাহ না থাকলে দামতো বাড়বে। সরবরাহ নিশ্চিত না করে সরকার আলুর দাম বেঁধে দেয়ার সিদ্ধান্ত ভুল।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই