তারিখ : ২৯ নভেম্বর ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গভীর নিম্নচাপে জন জীবনে দুর্ভোগ

গভীর নিম্নচাপে জন জীবনে দুর্ভোগ
[ভালুকা ডট কম : ২৩ অক্টোবর]
বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের কারণে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গতকাল থেকেই হালকা ও ভারী বৃষ্টি অব্যাহত রয়েছে। ফলে জন জীবনে নেমে এসেছে দুর্ভোগ।

টানা ভারী বৃষ্টিপাতের কারণে চট্টগ্রামে পাহাড় ধ্বসের আশংকায় ঝুঁকিপূর্ণ এলাকা থেকে বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে নেবার ব্যবস্থা করা হয়েছে।তবে নিম্নচাপের অগ্রগতি পর্যালোচনা করে সমুদ্রবন্দরে জারি করা ৪ নম্বর সতর্ক সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

ওদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বরিশালে আঞ্চলিক রুটে নৌচলাচল বন্ধ রয়েছে। ভোলা জেলার মেঘনা, তেঁতুলিয়া, বুড়িগৌরাঙ্গ, ইলিশা নদী ও সাগর মোহনায় জোয়ারের উচ্চতা, বাতাস, বৃষ্টি ও ঢেউয়ের তাণ্ডব বেড়েছে। ২১ অক্টোবর রাত থেকে টানা বৃষ্টিতে জনজীবন বিঘ্নিত হয়ে পড়েছে।  নিম্নাঞ্চল ও চরাঞ্চল প্লাবিত হয়ে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে। ভোলা-লক্ষ্মীপুর নৌপথসহ জেলার ৩০টি নৌপথে ফেরি, সি-ট্রাক, লঞ্চ ও ট্রলার চলাচল বন্ধ আছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাষ অনুসারে,  উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম এবং আশপাশের চর ও দ্বীপের নিম্নাঞ্চলে জোয়ারের চেয়ে ৩ থেকে ৫ ফুট পর্যন্ত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই