তারিখ : ২৯ নভেম্বর ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ভূয়া ঠিকানা ব্যবহার করে সরকারী চাকুরী

মহা-পরিচালক বরাবর অভিযোগ দায়ের
নান্দাইলে ভূয়া ঠিকানা ব্যবহার করে সরকারী চাকুরীতে যোগদান
[ভালুকা ডট কম : ২৪ অক্টোবর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৪নং চন্ডীপাশা ইউনিয়নের ৬নং ইউনিট (বারুইগ্রাম) পরিবার কল্যাণ সহকারী (মহিলা) পদে ভূয়া ঠিকানা ব্যবহার করে চন্ডীপাশা ইউনিয়নের ৩নং ওয়ার্ড চামারুল্লাহ গ্রামের মোঃ জালাল উদ্দিনের কন্যা মুনমুন আক্তার চাকুরী গ্রহন করার এক গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

একই পদে চাকুরী প্রত্যাশী লিখিত পরীক্ষায় উর্ত্তীণ হয়ে মৌখিক পরীক্ষায় অংশ গ্রহনকারী বারুইগ্রামের মোঃ ইউসুফ মিয়ার স্ত্রী আনোয়ারা আক্তার (রোল নং ১৭৩৬৩৭১৩) পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহা-পরিচালক বরাবর দায়েরকৃত লিখিত অভিযোগ থেকে জানাগেছে, গত ২৩জুলাই/২০১৭ দৈনিক জনকন্ঠ পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি মোতাবেক কয়েকশ মহিলা পরিবার কল্যান সহকারী পদের জন্য আবেদন করেন। বিজ্ঞপ্তির ১নং শর্ত ছিল চাকুরী প্রার্থী সংশ্লিষ্ট ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা হতে হবে। পরবর্তী সময়ে লিখিত পরীক্ষায় উর্ত্তীণ হয়ে ৫জন মৌখিক পরীক্ষায় অংশগ্রহন করে। কিন্তু বারুইগ্রাম ওয়ার্ডে উপযুক্ত প্রার্থী থাকার পরেও অজ্ঞাত কারণে ভিন্ন ৩নং ওয়ার্ড থেকে মুনমুন আক্তার নামে মহিলাকে নিয়োগ দেয়া হয়। যা সম্পূর্ন চাকুরী বিজ্ঞপ্তির ১নং শর্ত বিরোধী ছিল। বর্তমানে উক্ত মহিলার কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলায় বিয়ে হওয়ায় সে হোসেনপুরে স্বামীর বাড়িতে অবস্থান করে। মুনমুন চাকুরীতে যোগদানের পর বিষয়টি এলাকায় জানাজানি হয়। ৩নং ওয়ার্ডের মহিলা ৬নং ওয়ার্ডের চাকুরী করার বিজ্ঞপ্তির শর্ত মোতাবেক তার কোন বৈধতা নেই।

চাকুরী প্রত্যাশী আনোয়ারা আক্তার বিগত ১৪ই অক্টোবর উক্ত বিষয়ে লিখিত আকারে অভিযোগ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহা পরিচালক বরাবর রেজিঃ ডাক যোগে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের অনুলিপি মাননীয় সংসদ সদস্য ১৫৪, ময়মনসিংহ-৯ নান্দাইল, সচিব-স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যান মন্ত্রণালয়, পরিচালক প্রশাসন, উপ-পরিচালক, জেলা পরিবার পরিকল্পনা অফিসার, সহকারী পরিচালক (সিসি), উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার নান্দাইল সহ নান্দাইলে কর্মরত সাংবাদিকদের নিকট প্রেরণ করা হয়েছে।

আবেদনকারী বিষয়টি জরুরীভাবে উর্ধ্বতর কমিটির মাধ্যমে তদন্তমূলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য যথাযথ কর্তৃপক্ষ বরাবর দাবী সহ ৬নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দাদের মধ্য থেকে একজনকে চাকুরী প্রদানের জোরদাবী জানিয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই