তারিখ : ০১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বন বিভাগের অভিযান ৮ একর বনভূমি উদ্ধার

ভালুকায় বন বিভাগের অভিযান ৮ একর বনভূমি উদ্ধার
[ভালুকা ডট কম : ২৮ অক্টোবর]
২৮ অক্টোবর বুধবার দিনব্যাপী ভালুকা রেঞ্জের বিভিন্ন মৌজায় বন বিভাগ অভিযান চালিয়ে জবর দখর হওয়া ৮ একর বনভূমি উদ্ধার করেছে।

বনবিভাগ সূত্রে জানা যায়, ভালুকা রেঞ্জ কর্মকর্তার নির্দেশে বিশেষ অভিযান চালিয়ে ঝালপাজা মৌজার ২০৮ দাগে প্রায় ০৬ কোটি টাকা মূল্যের ০৬ একর ও জামিরদিয়া মৌজায় ১৩৪ নং দাগে ০৪ কোটি টাকা মূল্যের প্রায় দুই একর বনভূমি উদ্ধার ও বাশিল মৌজায় ২১৩ নং দাগে২ একর বনভূমি জবর দখল প্রক্রিয়া প্রতিহত করেছে স্থানীয় বনবিভাগ। বনবিভাগ জানায় ঝালপাজা মৌজায় ২০৮ দাগে দির্ঘদিন যাবৎ একটি শিল্প প্রতিষ্ঠানের নামে ছয় কোটি টাকা মূল্যের ০৬ একর বনভূমি জবরদখল করে রাখে।

অপর দিকে জামিরদিয়া মৌজায় ১৩৪ নং দাগে অন্য আরেকটি শিল্প প্রতিষ্ঠানের নামে ০৪ কোটি টাকা মূল্যের প্রায় দুই একর বনভূমি জবরদখল করে রাখে, ওইসব বেদখল হওয়া বনভূমি উদ্ধার করে বনবিভাগের সাইনবোর্ড টানিয়ে দেয়া হয়। বাশিল মৌজায় ২১৩ নং দাগে জবরদখল প্রক্রিয়া প্রতিহত করা হয়। ভালুকা রেঞ্জ অফিসার মোজাম্মেল হোসেন এর নেতৃত্বে বুধবার সকাল থেকে সারাদিন ব্যাপী বনভূমি উদ্ধার অভিযান করা হয়।

উদ্ধার অভিযানে অংশ নেন হবিরবাড়ী বিট কর্মকর্তা মোঃ দেওয়ান আলী, মল্লিকবাড়ী বিট কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, হাজিরবাজার ক্যাম্প ইনচার্জ মোস্তাফিজুর রহমান সহ সকল বিটের বনরক্ষীগণ। ভালুকা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, যাদের দখলেই বনভূমি রয়েছে সকলকেই আইনের আওতায় এনে পর্যায় ক্রমে জবর দখল হওয়া সকল বনভুমি উদ্ধার করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই