তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুর আ’লীগের উদ্যোগে শুভ্র’র স্মরনে শোক সভা

গৌরীপুর আ’লীগের উদ্যোগে শুভ্র’র স্মরনে শোক সভা ও দোয়া মাহফিল
[ভালুকা ডট কম : ৩০ অক্টোবর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগ ও দলের সহযোগী অঙ্গ-সংগঠনের উদ্যোগে গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক, বিআরডিবি’র চেয়ারম্যান ও গৌরীপুর পৌরসভার মেয়রপ্রার্থী সন্ত্রাসীদের হামলায় নিহত মাসুদুর রহমান শুভ্র’র স্মরনে এক বিশাল শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শুক্রবার (৩০ অক্টোবর) বিকাল ৩টায় পৌর শহরের ধান মহালে এ সভার আয়োজন করা হয়।

এই শোক সভাকে কেন্দ্র করে দুপুর থেকেই উপজেলার ১০টি ইউনিয়ন থেকে আওয়ামী লীগ ও তার অঙ্গসহযোগী সংগঠনের হাজারো নেতা কমী ব্যানার-ফেষ্টুন নিয়ে মিছিল করে সভাস্থলে আসতে শুরু করে। এক সময় সভাস্থলসহ পৌরশহরের আশপাশ এলাকা জনসমুদ্রে পরিণত হয়। শহরে কোথাও তিল ধারনের জায়গা ছিলো না। রিক্সা.আটোসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহমেদ’র সভাপতিত্বে এবং  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিধু ভুষন দাস, যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল ও সাংগঠনিক সম্পাদক আঃ মুন্নাফ এর সঞ্চালনায় শোক সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। তিনি তার বক্তব্যে বলেন, শুভ্র হত্যাকারীদের উপযুক্ত আইনের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি ফাঁসির ব্যবস্থা করা হবে।

শোক সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এডভোকেট বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহম্মেদ এমপি, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক এম এ কদ্দুস, ফখরুল ইসলাম মুকুল, সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শরিফ হাসান অনু, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা মুর্শেদুজ্জামান সেলিম, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন খান, নিহত শুভ্রর চাচা ও সাবেক ছাত্রলীগ নেতা সাদেকুর রহমান সেলিম, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুল, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক ও মাওহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন, উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল হাশিম, উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক রাবেয়া ইসলাম ডলি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এবিএম নুরুজ্জামান খোকন, সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্তী রকেট, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ সোহেল রানা, ঢাবি ছাত্রলীগ সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, উপজেলা আওয়ামীলীগ নেতা রৌশন সারোয়ার সজির, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ইকবাল হাসান আজাদ লিটন, গৌরীপুর সরকারী কলেজের সাবেক ছাত্রনেতা ও ভিপি মাহফুজুল্লাহ মাহ্ফুজ, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক ও সরকারি কলেজের সাবেক ভিপি মাহাবুবুল হক শাহীন, সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক আহবায়ক ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা আবু কাউছার চৌধুরী রন্টি, সরকারী কলেজের সর্বশেষ নির্বাচিত জিএস মাজহারুল ইসলাম টুটুল প্রমুখ।এ ছাড়া জেলা-উপজেলা ও ১০টি ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনের শত শত নেতাকর্মী মিছিল নিয়ে শোক সভা ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেন।  

উল্লেখ্য যে গত ১৭ অক্টোবর রাতে পৌর শহরের মধ্যবাজার পানমহালে একদল সন্ত্রাসী শুভ্রসহ তার দুই সহযোগীকে কুপিয়ে গুরুতর আহত করে। তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে ওইদিন রাতে শুভ্রর মৃত্যু হয়। এ ঘটনায় নিহত শুভ্রর ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে ১৯ অক্টোবর গৌরীপুর থানায় উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম আহবায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ ও গৌরীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নাম উল্লেখসহ ১৪ জন ও অজ্ঞাত ৭/৮ জনের বিরুদ্ধে মামলা করে। গৌরীপুর থানা পুলিশ ও ডিবি পুলিশ ইতিমধ্যে মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান রিয়াদসহ পাঁচ জনকে গ্রেফতার করেছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই