তারিখ : ৩০ নভেম্বর ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরের মেয়ে রুমা জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে ভূষিত

গৌরীপুরের মেয়ে ইউএনও ইয়াসমিন নাহার রুমা জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে ভূষিত
[ভালুকা ডট কম : ০৩ নভেম্বর]
জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ অর্জন করেছেন গৌরীপুরের মেয়ে ইয়াসমিন নাহার রুমা। তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী গ্রামের মোঃ মগবুল হোসেন মাস্টারের কন্যা। তিনি সুনমাগঞ্জ জেলার সদর উপজেলার ইউএনও হিসেবে এ পদক পেয়েছেন। 

বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন, ঝরেপড়া শিশুদের বিদ্যালয়ে নেয়া, পুষ্টিহীন মা ও শিশুদের সুস্বাস্থ্য রক্ষা, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশে অসামান্য অবদানের জন্য গত সোমবার (২ নভেম্বর-২০২০) শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসাবে এ সম্মাননা পদক পেয়েছেন।
ইয়াসমিন নাহার রুমা ৩১তম বিসিএস প্রশাসন ক্যাডারে সহকারি কমিশনার হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে প্রথম যোগদান করেন। এরপর কাজ করেন সহকারী কমিশনার হিসাবে সিলেট বিভাগীয় কার্যালয়ে। সহকারী কমিশনার (ভূমি) হিসাবে কাজ করেন বিজয়নগর উপজেলায়।

তিনি উপজেলার ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ মকবুল হোসেনের ৫ ছেলে ও ১ মেয়ের মাঝে ৪র্থ। বারুয়ামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক, বারুয়ামারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় উর্ত্তীণ হন তিনি। পরে তিনি মুমিনুন্নেসা সরকারি মহিলা কলেজে অধ্যয়ন করেন। দাম্পত্য জীবনে তিনি দুই মেয়ের জননী।

ইয়াসমিন নাহার রুমা সুনামগঞ্জ সদর উপজেলায় ২০১৮সালের ২১ অক্টোবর যোগদান করেন। দুই বছরে এ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শিক্ষা, শিশুদের খেলাধূলা, বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের জন্য শিশু ও অভিভাবকদের উদ্বুদ্ধকরণ, কাব স্কাউট গঠন, শিক্ষকদের মনোবল বাড়ানোসহ প্রাথমিক বিদ্যালয়ের আমূল পরিবর্তন করেন। তাঁর এধরনের কার্যক্রমের জন্য সারাদেশের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে ভূষিত হন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ ফলাফল ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেন ইউএনও ইয়াসমিন নাহার রুমা। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই