তারিখ : ২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

গৌরীপুর পৌরসভার মেয়রের আগাম জামিন

গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের আগাম জামিন
[ভালুকা ডট কম : ০৮ নভেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী মাসুদুর রহমান শুভ্র হত্যাকান্ডের অন্যতম আসামী গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে হাইকোটের্র দ্বৈত বেঞ্চ অন্তবর্তীকালীন ৬সপ্তাহের আগাম জামিন দিয়েছেন।

বিষয়টি শনিবার (৭ নভেম্বর/২০২০) নিশ্চিত করেন ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ (ডিবি) অফিসার ইনচার্জ মোঃ শাহ কামাল আকন্দ। তিনি জানান, ৫ নভেম্বর হাইকোটের বিজ্ঞ বিচারপতি শেখ মোঃ জাহির হোসেন ও বিজ্ঞ বিচারপতি কে.এম জাহিদ সরোয়ার এ জামিনাদেশ প্রদান করেন। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পনের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে শনিবার সকালে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম নিজ বাসায় আসার খবরে দলীয় নেতাকর্মী, কর্মী-সমর্থকদের ভিড় জমে উঠে। তাকে কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকেই। মেয়রের ছেলে সৈয়দ রাফসানজানি অভি অভিযোগ করেন, তার পিতা সৈয়দ রফিকুল ইসলাম পৌরসভার জনপ্রিয় জনপ্রতিনিধি, বিপুল ভোটের ব্যবধানে দুইবার নির্বাচিত হয়েছেন। তাকেও হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্রসহ বাড়িঘরে হামলা ও লুটপাট করা হয়েছে। ভক্তদের দাবী, পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম ষড়যন্ত্রের শিকার, জনপ্রিয়তার কারণে তার সুমানক্ষুন্ন করতেই একটি চক্র এ চক্রান্তে লিপ্ত।

উল্লেখ্য গৌরীপুর পৌরসভার পানমহালে ১৭ অক্টোবর রাত সাড়ে ১০টায় কুপিয়ে হত্যা করে পৌরসভার মেয়র প্রার্থী, বিআরডিবির চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্রকে। হত্যাকান্ডের ঘটনায় নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে ১৯ অক্টোবর গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। মামলায় প্রধান আসামী করা হয়েছে উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ (৩৮)কে।

এছাড়াও গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম (৫০) ও তার দু’ভাই সৈয়দ তৌফিকুল ইসলাম (৪৫), সৈয়দ মাজহারুল ইসলাম জুয়েল (৪২), রিয়াদুজ্জামান রিয়াদের ভাই কার্জন, উত্তর বাজার মহল্লার সাকিব আহম্মেদ রেজা (৩৩), পশ্চিম ভালুকার রিফাত (৩২), মইলাকান্দা ইউনিয়নৈর লামাপাড়ার মোজাম্মেল (৩০), নন্দুরা গ্রামের সুমন (৩০), পশ্চিম কাউরাট গ্রামের খাইরুল (৩০) ও হানিফ (৩০), পশ্চিম কাউরাট গ্রামের চান মিয়ার ছেলে রাসেল মিয়া (৩২), ইউনুছ আলীর ছেলে জাহাঙ্গীর আলম (৩২) ও আব্দুল খালেকের ছেলে মজিবুর রহমান (৩০) কে ও অজ্ঞাতনামা ৭/৮জনকে আসামী করা হয়।

এদিকে ২০অক্টোবর গৌরীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি ও দল থেকে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে বহিষ্কার করে উপজেলা আওয়ামী লীগ। অপরদিকে হত্যাকান্ডের ঘটনায় এ পর্যন্ত ৬জনকে গ্রেফতার করেছে গৌরীপুর থানা ও ডিবি পুলিশ। ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ (ডিবি) এর অফিসার ইনচার্জ মোঃ শাহ কামাল আকন্দ জানান, তাদের ৬জনই জেলহাজতে রয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই