তারিখ : ৩০ নভেম্বর ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

লাগাতার কর্মবিরতিতে ভোগান্তি রাণীনগর ভ’মি অফিসে

লাগাতার কর্মবিরতিতে ভোগান্তি বেড়েছে রাণীনগর ভ’মি অফিসে
[ভালুকা ডট কম : ১৮ নভেম্বর]
নওগাঁর রাণীনগরে চলছে বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতির (বাকাসস) কর্মবিরতি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নিজেদের পদবী পরির্বতন ও বেতন গ্রেড উন্নীতকরনের দাবীতে এই কর্মবিরতি পালন করা হচ্ছে।

উপজেলার ভ’মি অফিসে কর্মরত ৩য় শ্রেণির কালেক্টরেট সহকারি কর্মচারীরা এই দীর্ঘ কর্মবিরতি পালন করছেন। যার কারণে প্রতিদিন শত শত সেবাগ্রহীতারা এই গুরুত্বপূর্ন অফিসে এসে কাজ না করেই ঘুরে যেতে বাধ্য হচ্ছেন। অনেকেই কাগজপত্র ঠিকঠাক করতে না পারার কারণে জমি ক্রয়-বিক্রয় করতে পারছেন না। এতে করে সাধারন মানুষরা যেমন ভোগান্তিতে পড়েছে তেমনি সরকার রাজস্ব থেকে বঞ্চিত হয়ে আসছে। গত ১৫নভেম্বর থেকে চলা এই কর্মবিরতি পরবর্তি কেন্দ্রীয় কোন নির্দেশনা না পাওয়া পর্যন্ত আগামী ৩০নভেম্বর পর্যন্ত চলবে।

ভ’মি অফিসে সেবা নিতে আসা ভাটকৈ গ্রামের মহাদেব বলেন জমির খাজনা-খারিজের কাজ করার জন্য অফিসে এসেছিলাম কিন্তু এসে দেখি অফিসে কর্মবিরতি চলছে। তাই চলে যাচ্ছি। তবে এই ধরনের কর্মবিরতি বেশিদিন চললে অনেক মানুষই চরম ভাবে ক্ষতিগ্রস্থ্য হয়ে পড়বেন।

কর্মবিরতিতে অংশগ্রহণ করছেন উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার আফরিন জাহান, সার্টিফিকেট সহকারি আমেনা খাতুন, সার্টিফিকেট পেশকার প্রদ্যুৎ কুমার দাস প্রমুখ।সকল দাবী দ্রুত পূরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছে এই আন্দোলনকারীরা। তা না হলে আগামীতে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারী প্রদান করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই