তারিখ : ০১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে অবৈধ করাতকল উচ্ছেদ

কালিয়াকৈরে অবৈধ করাতকল উচ্ছেদ
[ভালুকা ডট কম : ১৯ নভেম্বর]
গাজীপুরের কালিয়াকৈরে ৬টি অবৈধ করাতকল উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে উপজেলার বড়ইবাড়ী এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৬টি অবৈধ করাতকল উচ্ছেদ করে। উচ্ছেদ অভিযানে নেতৃত্বদেন কালিয়াকৈর সহকারী কমিশনার (ভূমি) মো: আদনান চৌধুরী ও চান্দ্ররা বিট কর্মকতারা এবং বোয়ালী বিট কর্মকতারা।

জানা যায়, উপজেলার কালিয়াকৈর ও কাঁচিঘাটা ফরেস্ট রেঞ্জের বিভিন্ন এলাকায় দেড় শতাধিক অবৈধ করাতকল রয়েছে। সরকারী বনাঞ্চলের ১০ কিলোমিটারের মধ্যে করাতকল স্থাপনে নিষেধাজ্ঞা থাকলেও এক শ্রেণির বনদস্যু সম্পূর্ণ অবৈধভাবে এসব করাতকল স্থাপন করে ফায়দা লুটছে। চোরাই পথে সংগ্রহ করা গজারীসহ সরকারী বনের বিভিন্ন কাঠ এসব করাতকলে চেরাই করা হয়। বিষয়টি সংশ্লিষ্ট  উর্ধ্বতন কর্মকর্তার নজরে আসলে কালিয়াকৈর রেঞ্জের আওতাধীন বোয়ালী বিটের বড়ইবাড়ী এলাকায় ওই অভিযান পরিচালিত হয়।

কালিয়াকের ফরেস্ট রেঞ্জার মো: শহিদুল ইসলাম হাওলাদার বিষয়টি নিশ্চিত করে বলেন, অবৈধ করাতকল মালিকদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আমাদের এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই