তারিখ : ৩০ নভেম্বর ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় চাচা শশুরের কুপ্রস্তাবে,মানবেতর দিন কাটাচ্ছে প্রবাসীর স্ত্রীর

ভালুকায় চাচা শশুরের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় প্রবাসীর স্ত্রী দুই শিশু সন্তান নিয়ে মানবেতর দিন কাটাচ্ছে
[ভালুকা ডট কম : ২০ নভেম্বর]
ভালুকার উথুরা ইউনিয়নের চামিয়াদি গ্রামের প্রবাসী জাহাঙ্গীর আলমের স্ত্রী হাসিনা আক্তার আপন চাচাশশুর আঃ মোতালেবের লালসায় কুপ্রস্তাবে রাজি না হওয়ায় নিজের ইজ্জত বাঁচাতে গিয়ে উল্টো স্বরযন্ত্রের শিকার হয়ে দুই শিশু সন্তান নিয়ে মানবেতর দিন কাটাচ্ছে।শশুর বাড়ীর লোকজন ষড়যন্ত্র করে দুই শিশু সহ ওই গৃহবধূকে বাড়ী হতে বের করে বাড়ীতে তালা বদ্ধ করে রেখেছে। অসহায় ওই গৃহ বধু দুই শিশু সন্তান নিয়ে পিতার বাড়ীতে আশ্রয় নিয়েছে বলে জানিয়েছে।

প্রবাসীর স্ত্রী হাসিনা আক্তার জানায় প্রায় ১৫/১৬ বছর পূর্বে চামিয়াদি গ্রামের মজিবর রহমানের মেয়ে হাসিনা আক্তারের একই গ্রামের জাহাঙ্গীরের সাথে বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর হতে জাহাঙ্গীর প্রবাস জীবন শুরু করে। কিছুদিন পর পর সে দেশে ফিরে স্ত্রীর সাথে ঘর সংসার করে আবার বিদেশ চলে যায়। গত চার বছর পূর্বে জাহাঙ্গীর জমি ক্রয় করে আলাদা বাড়ী তৈরী করে স্ত্রী হাসিনাকে সন্তান সহ ওই বাড়ীতে রেখে আবার বিদেশ চলে যান। এ অবস্থায় জাহাঙ্গীরে আপন চাচা আঃ মোতালেবের নজর পরে ভাতিজার স্ত্রী হাসিনার উপর। বিভিন্ন সময় একা বাড়িতে পেয়ে ওই গৃহবধুকে নানা ভাবে কুপ্রস্তাব সহ উৎপাত শুরু করে। গত ০৬/০৮/২০১৯ সালের আগষ্ট মাসে আঃ মোতালেব একা বাড়ীতে ওই গৃহবধুর ইজ্জত হরনের চেষ্টা করলে সে নিজেকে তার হাত থেকে রক্ষা করতে সক্ষম হলেও তার শরীরের বিভিন্ন স্থানে আঁচরিয়ে ও কামড়িয়ে রক্তাক্ত জখম করে।

এ ঘটনায় গত ০৭/০৮/২০১৯ ইং তারিখে গৃহবধু আঃ মোতালেবের বিরুদ্ধে ভালুকা মডেল থানায় সাধারণ ডায়রী নং-৩০৫ দায়ের করেন। এর প্রেক্ষিতে ২১/০৯/২০১৯ ইং তারিখে উথুরা ইউনিয়ন পরিষদের ৪,৫,৬ নং ওয়ার্ডের মহিলা মেম্বার আমেনা খাতুন ভবিশ্যতে ঘটনার পুনঃরাবৃত্তি না ঘটানোর শর্তে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে একটি লিখিত আপোষনামা করে দেন। তা সত্বেও আঃ মোতালেব থেমে থাকেনি ওই গৃহবধুকে সময়ে অসময়ে উত্যক্ত করা সহ নানাভাবে হয়রানি অব্যাহত রাখে।

এদিকে গত ২৯/১০/২০২০ ইং বৃহস্পতিবার সন্ধ্যায় আঃ মোতালেব ওই গৃহবধুর বাড়ীতে প্রবেশ করে তাকে একা পেয়ে ঝাপটে ধরে । এ সময় ধ্বস্তাধ্বস্তির এক পর্যায়ে পালিয়ে গেলেও তার গায়ের গেঞ্জি ছিড়ে রেখে দেয়। বিষয়টি রাতেই মোবাইল ফোনে হাসিনা আক্তার তার স্বামীকে জানালে তিনি হুকুম দেন পুনরায় তার চাচা বাড়ীতে প্রবেশ করলে যেন তার ঠেং ভেঙ্গে দেয়। পরদিন ৩০/১০/২০২০ ইং শুক্রবার সকাল ১০ টার দিকে পুনরায় আঃ মোতালেব একা বাড়ীতে ওই গৃহবধুর ঘরে প্রবেশ করে তার ইজ্জত হরনের চেষ্টা চালায়। এ সময় নিজের ইজ্জত বাঁচাতে সে তার চাচা শশুরের চোখে মুখে মরিচের গুড়া নিক্ষেপ করে ও হাতের কাছে থাকা লাঠি দিয়ে পিটিয়ে একজন অসহায় নারী হিসেবে নিজের সম্ভ্রম রক্ষা করে।

একটি প্রভাবশালী কুচক্রি মহল উল্টো ওই গৃহবধুর বিরুদ্ধে স্বরযন্ত্র মুলক মামলা দিয়ে তাকে আসামী বানিয়ে দুই শিশু সন্তান সহ ঘর ছারা করে তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। শশুর বাড়ীর লোকেরা প্রভাবশালেিদর সহযোগিতায় বাড়ীতে তালা লাগানোয় হাসিনা আক্তার আদালত হতে জামিন নিয়ে এসেও দুই শিশু সন্তান নিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন। অসহায় ওই মহিলাকে আইনের আশ্রয়ে যেতে প্রভাবশালীরা নানাভাবে প্রতিবন্ধকতার সৃষ্টি সহ অপপ্রচার চালাচ্ছে।

এ ব্যাপারে হাসিনা আক্তার বাদী হয়ে ভালুকা থানায় একটি অভিযোগ দায়ের করেছে। অপর দিকে হাসিনা আক্তার বাদী হয়ে জেলা ময়মনসিংহের বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল মোকদ্দমা নং-১৩৪/২০২০ দায়ের করেন। এসব কারনে তাকে নানাভাবে হুমকি প্রদান করা হচ্ছে বলে ২০ নভেম্বর শুক্রবার স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন। তিনি দুই শিশু সন্তান নিয়ে যাতে নিজ গৃহে অবস্থান করতে পারেন সেজন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই