তারিখ : ৩০ নভেম্বর ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে শিকারীদের হাত থেকে জব্দকৃত পাখি অবমুক্ত

গৌরীপুরে শিকারীদের হাত থেকে জব্দকৃত পাখি অবমুক্ত
[ভালুকা ডট কম : ২১ নভেম্বর]
শীত মৌসুমে সুদূর সাইবেরিয়ার তীব্র শীত থেকে বাঁচতে পৃথিবীর বিভিন্ন দেশে উড়ে আসে নানান ধরণের পাখি। এসময় অসংখ্য অতিথি পাখিও ছুটে আসে বাংলাদেশে। এসব পাখি দেশের বিভিন্ন নদী-নালা, খাল-বিলে, মুক্ত জলাশয়ে কিংবা সবুজের সমারোহ বিভিন্ন বন-জঙ্গলে বিচরণ করে থাকে। এ পাখিগুলোর কল-কাকলী শুনতে যেমন মানুষ উদগ্রীব থাকে তেমনি কিছু মানুষরোপী লোভী এদের শিকার করতে ব্যস্ত হয়ে পরে। শিকারকৃত পাখিগুলোর মাংস খায় বা বাজারে বিক্রয় করে দেয়।

সারা দেশের ন্যায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শ্যামগঞ্জ বাজারেও শুক্রবার (২০ নভেম্বর) পাখি শিকারীরা তাদের শিকার করা পাখি বিক্রয় করতে আসার খবরে গৌরীপুর বন বিভাগের লোকজন এগুলো জব্দ করে। পরে গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ রাহাত জব্দকৃত পাখিগুলোকে বিকালে উপজেলা পরিষদ ভবনের ছাদ থেকে অবমুক্ত করেন।

এসময় তিনি বলেন, বাংলাদেশের আইনে পাখি শিকার, বিক্রয় বা সংরক্ষণ সম্পূর্ণ নিষিদ্ধ। শীত মৌসুমে আমাদের দেশে অনেক অতিথি পাখি আসে, এসব পাখিদের নিরাপদ আশ্রয় দেয়া আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। কেউ পাখি শিকার করলে তার বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেয়া হবে। এসময় উপস্থিত ছিলেন গৌরীপুর বন বিভাগের প্রতিনিধি আব্দুল মান্নান, সাংবাদিক আরিফ আহম্মেদ প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই