তারিখ : ০১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে প্রান্তিক কৃষকের মাঝে ধান বীজ বিতরন

রাণীনগরে প্রান্তিক কৃষকের মাঝে ধান বীজ বিতরন
[ভালুকা ডট কম : ২২ নভেম্বর]
নওগাঁর রাণীনগরে আসন্ন বোরো মৌসুমকে সামনে রেখে উপজেলার প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ বিতরন করা হয়েছে। উপজেলার ৮টি ইউনিয়নের ২শত কৃষকের মাঝে কৃষি উপকরন হিসেবে এই ধান বীজ বিতরন করা হয়। বীজ হিসেবে বায়ার কোম্পানির হাইব্রিড অ্যারাইজড তেজ গোল্ড বীজ বিতরন করা হয়।

প্রান্তিক পর্যায়ের কৃষকদের সরকারের পক্ষ থেকে প্রতি বোরো মৌসুমে বিভিন্ন সহযোগিতা প্রদান করা হয়। তারই ধারাবাহিকতায় এই দুইশত কৃষককে বোরো মৌসুমের জন্য ধানের চারা উৎপাদন করার লক্ষ্যে এই অধিক ফলনশীল জাতের বীজ প্রদান করা হয়। এই জাতের ধান থেকে কৃষকরা শতক প্রতি এক মণ হারে ফলন পাবেন, এই ধান প্রায় ১৪দিন পানির নিচে তলিয়ে থাকতে পারে, বাতাসে সহজে হেলে পড়ে না, রোগ প্রতিরোধ ক্ষমতা বেশিসহ নানা গুন রয়েছে যা অন্যান্য দেশি জাতের ধানে নেই।

রবিবার উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে বিতরন অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন। এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী রাহিদ সরদার, কৃষি ভিত্তিক কোম্পানি বায়ারের নওগাঁ এলাকার এক্সিকিউটিব কর্মকর্তা কৃষিবিদ রওশন প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই