তারিখ : ১৬ জানুয়ারী ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে কোষ্টগার্ডের কান্ড চলাচলের রাস্তায় বেড়া

তজুমদ্দিনে কোষ্টগার্ডের কান্ড চলাচলের রাস্তায় বেড়া,১১ পরিবারের মানবেতর জীবন-যাপন
[ভালুকা ডট কম : ২৮ নভেম্বর]
ভোলার তজুমদ্দিনে চলাচলের একমাত্র রাস্তাটি মশারী জাল দিয়ে বন্ধ করে দিয়েছে কোষ্টগার্ড। এতে ৫দিন ধরে অবরুদ্ধ হয়ে মানবেতর জীবন যাপন করছে ওই এলাকায় বসবাসরত ১১ টি পরিবার। ঘটনাটি ঘটেছে উপজেলার চাঁদপুর ইউনিয়নের ৫নং ওয়াডের শশীগঞ্জ গ্রামে।

লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, তজুমদ্দিন টু ছোট ডাওরী সড়কের শশীগঞ্জ গ্রামের কোষ্টগার্ড অফিসের পিছনে ১৪/১৫ বছর যাবত বসবাস করে আসছে নদী ভাঙ্গনের শিকার ১১ টি পরিবার। তাদের নিজস্ব জমি না থাকায় তারা সরকারী পরিত্যাক্ত জমি দিয়ে ৪/৫ লক্ষ টাকা খরচ করে চলাচলের জন্য একটি রাস্তা বের করেন। কিন্তু হঠাৎ গত বুধবার কোষ্টগার্ড সরকারী সার্ভেয়ার দিয়ে তাদের জমি মাপঝোপ করে চলাচলের রাস্তাটি মশারী জাল দিয়ে বেড়া দিয়ে দেন। এতে অফিসের পিছনে বসবাস করা ১১ টি পরিবারের অর্ধশত লোকজন অবরুদ্ধ হয়ে পড়ে স্বাভাবিক জীবন যাপন ব্যাহত হচ্ছে।

এ বিষয়ে ভোক্তভোগী অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোঃ আনছারুল হক পাটওয়ারী বলেন, এই রাস্তাটি দিয়ে আমি প্রায় ১৪/১৫ বছর চলাচল করে আসছি। কিন্তু গত বুধবার কোষ্টগার্ড রাস্তাটি মশারী জাল দিয়ে বন্ধ করে দেওয়ায় আমরা ১১ টি পরিবার অবরুদ্ধ হয়ে মানবেতর জীবন যাপন করছি। একমাত্র রাস্তা বন্ধ হওয়ায় একপ্রকার বাড়ির ভিতরেই থাকতে হচ্ছে সারাদিন। কোষ্টগার্ডের ভোলা সরকারী নম্বরে ফোন দিলে রিসিভ না করায় তাদের বক্তব্য নেয়া যায়নি। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই