তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে আনছার-ভিডিপির সদস্য বাছাই সম্পন্ন

রাণীনগরে আনছার-ভিডিপির সদস্য বাছাই সম্পন্ন
[ভালুকা ডট কম : ০৩ ডিসেম্বর]
নওগাঁর রাণীনগরে আসন্ন ১০ডিসেম্বর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষার জন্য প্লাটুন কমান্ডার, সহকারি প্লাটুন কমান্ডার, আনছার ও ভিডিপির সদস্য ও সদস্যাদের বাছাই পর্ব সম্পন্ন করা হয়েছে। গত বুধবার থেকে শুরু হওয়া এই বাছাই পর্ব বৃহস্পতিবারে সম্পন্ন হবে। বুধবার উপজেলার ৪টি ইউনিয়ন ও বৃহস্পতিবার অবশিষ্ট ৪টি ইউনিয়নের বাছাইয়ের মাধ্যমে মোট ৬৭২জনকে চ’ড়ান্ত করা হবে।

উপজেলা আনছার ও ভিডিপি কর্মকর্তা রুস্তম আলী বলেন আসন্ন উপ-নির্বাচনকে কেন্দ্র করে ৫৬টি ভোট কেন্দ্রের নিরাপত্তা ও ভোটারদের শৃঙ্খলা বজায় রাখা ও সহযোগিতা প্রদানের লক্ষ্যে এই সদস্যদের স্বচ্ছতা ও নিয়মের মধ্যে বাছাই করা হচ্ছে। বুধবার ও বৃহস্পতিবার উপজেলা ভ’মি অফিস প্রাঙ্গনে করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রেখে লাইনে দাড়িয়ে থাকা প্রার্থীদের মাঝ থেকে একজন একজন করে তাদের সকল কাগজপত্র যাচাই-বাছাই করা পূর্বক নির্বাচন করা হচ্ছে। ৫০বছরের উর্দ্ধে, কম উচ্চতা সম্পন্ন ও কাগজপত্র অসম্পন্ন প্রার্থীদের নির্বাচন করা হচ্ছে না। যারা নিয়মের মধ্যে পড়ছেন, যারা সুদর্শন, যাদের কাগজপত্র সঠিক রয়েছে তাদেরকে বাছাই পূর্বক চ’ড়ান্ত ভাবে নির্বাচন করা হয়েছে। কেউ যদি কারো সঙ্গে আর্থিক ভাবে লেনদেন করে থাকেন এবং বাছাইয়ের নিয়মের মধ্যে পড়েনি তাদেরকে আমরা সুপারিশ থাকলেও নির্বাচন করছি না। বাছাই পর্ব স্বচ্ছতার ভিত্তিতে সম্পন্ন করার লক্ষ্যে জেলা অফিস থেকে যে কমিটি গঠন করা হয়েছে তারাই মূলত এই বাছাই কাজ সম্পন্ন করছেন।

বাছাই কমিটিতে সভাপতির দায়িত্বে রয়েছেন আত্রাই উপজেলা আনছার ও ভিডিপি কর্মকর্তা আমিনুল ইসলাম, মহাদেবপুর উপজেলা আনছার ও ভিডিপি কর্মকর্তা ওয়াহিদুজ্জামান। এছাড়া উপজেলা আনছার ও ভিডিপি অফিসের অন্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

যদি কেউ অন্য কারো সঙ্গে কিংবা দালালদের সঙ্গে আতাত করেন আর যদি সেই বিষয়টি আমাদেরকে জানানো হয় তাহলে সেই বিষয়ে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। মোট সদস্যদের মধ্যে পুরুষ রয়েছে ৪৪৮ জন ও মহিলা রয়েছেন ২২৪জন। তিনি আরো জানান যদি বাছাই করার পর কোন ঘাটতি রয়ে যায় সেই বিষয়টি জেলা অফিসকে অবহিত করে চাহিদা পত্র প্রদান করবো। আশা রাখি স্বচ্ছতা ভিত্তিতে সদস্য বাছাইয়ের এই ধারাবাহিকতা এই উপজেলাতে আগামীতেও অব্যাহত থাকবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই