তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ পৌর নির্বাচনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী বিমান

নওগাঁ পৌরসভা নির্বাচনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী বিমান কুমার
[ভালুকা ডট কম : ০৫ ডিসেম্বর]
সারা দেশে বাজতে শুরু করেছে পৌর নির্বাচনের ডামাডোল। তারই ধারাবাহিকতায় নওগাঁ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও মেয়র পদে আগাম জানান দিচ্ছেন মনোনয়ন প্রত্যাশীরা। শুরু হয়ে গেছে জল্পনা-কল্পনার। কোন দল থেকে কে হচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থী তা নিয়ে সাধারন মানুষদের মাঝে চলছে আলাপ-আলোচনা। তারই ধারাবাহিকতায় আসন্ন নওগাঁ পৌর নির্বাচনকে সামনে রেখে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী হিসেবে প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও যুব সমাজের আইডল শ্রী বিমান কুমার রায়।

নির্বাচনকে সামনে রেখে প্রতিদিন তিনি বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে গণসংযোগ, পথ সভা, মিটিং ও সিটিং করছেন। বর্তমান সরকারের উন্নয়নের বার্তা পৌছে দিচ্ছেন সাধারন মানুষদের কাছে। দলের প্রতি আনুগত্য, বিশ্বস্ততা এবং জনসেবার কারণে আওয়ামী লীগ থেকে তাকেই মনোনয়ন দেয়া হবে বলে পৌরবাসী বিশেষ করে তরুন সমাজ আশাবাদী। কারণ নওগাঁ পৌর সভাকে একটি আধুনিক ও মডেল পৌরসভা হিসেবে গঠন করতে যুব সমাজের অনেক ভ’মিকা রয়েছে। তাই যুব সমাজকে নিয়ে কাজ করার ক্ষেত্রে বিমানের কোন বিকল্প নেই বলে মনে করছেন সচেতন মহল।

বিমান কুমার রায় বলেন, ছাত্রলীগ থেকে আজ আমি যুবলীগের একজন সামান্য সেবক হয়েছি। এই সেবার ধারাকে অব্যাহত রাখতে আমি পৌরবাসীর পাশে থাকতে চাই, হতে চাই একজন সামান্য সেবক। দলমত নির্বিশেষে সকল বিভেদ ভুলে বর্তমান সরকারের উন্নয়নের ধারায় সবাইকে সম্পৃক্ত করতে চাই। পৌরবাসীর নাগরিক সুবিধা নিশ্চিত করতে আমার কয়েকটি পদক্ষেপ রয়েছে। পদক্ষেপগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে আলোকিত নওগাঁ উপহার দিতে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে থাকবে ল্যামপোষ্ট, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা, উন্নত রাস্তাঘাট, বিদ্যুৎ, বিনোদন কেন্দ্র, খেলাধুলাসহ সব ধরনের নাগরিক সুবিধা নিশ্চিত করা। প্রতিটি ওয়ার্ডে থাকবে অভিযোগ বাক্স। যেখানে এলাকাবাসী তাদের দুঃখ ও দূর্দশাসহ বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরবেন। ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা হবে আমার প্রথম পদক্ষেপ। পৌরবাসীকে মশার হাত থেকে রক্ষার জন্য নিয়মিত মশক নিধন অভিযান অব্যাহত রাখাসহ নওগাঁ পৌর সভাকে একটি আধুনিক ও মডেল পৌর সভা হিসেবে বির্নিমানে যা যা করা প্রয়োজন তা আমি পৌরবাসীকে নিয়েই করতে চাই। প্রতিটি এলাকা থেকে সাধারন মানুষদের কাছ থেকে পাচ্ছি অনেক সমর্থন, ভালোবাসা ও দোয়া। তাই আমি শতভাগ আশাবাদি দল তৃণমূলের বিচার-বিশ্লেষনের মাধ্যমে আমাকেই মনোনয়ন দিবেন। কারণ যৌবন যার যুদ্ধে যাবার সময় তার। একটি সুস্থ্য যুব সমাজই পারে একটি রাষ্ট্র কিংবা একটি এলাকাকে সকল অন্যায় ও অপসংস্কৃতির উর্দ্ধে রেখে সামনের দিকে এগিয়ে নিতে। মাননীয় প্রধানমন্ত্রীর ২০২১এবং ২০৪১সালের ভিশন বাস্তবায়নের লক্ষ্যে দলের একজন সামান্য সেবক হিসেবে প্রধানমন্ত্রী আমাকে নওগাঁ পৌরবাসীর পাশে থাকার সুযোগ করে দিবেন বলে আমি শতভাগ আশাবাদি।

১৯৬৩সালের ৭ডিসেম্বর ৩৮দশমিক ৩৬বর্গকিলোমিটার এলাকা জুড়ে যাত্রা শুরু করা নওগাঁ পৌরসভাটি প্রথম শ্রেণির পৌরসভায় উন্নীত হয় ১৯৮৯সালে। বর্তমানে ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১লাখ ১৬হাজার ৯১জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৭ হাজার ১৭৫ জন এবং নারী ভোটার ৫৮ হাজার ৯১৬ জন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই