তারিখ : ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনি

পত্নীতলায় পিআইবি’র ৩দিন ব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনি
[ভালুকা ডট কম : ১১ ডিসেম্বর]
নওগাঁ জেলার পত্নীতলায় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) উদ্যোগে ৫ উপজেলার সাংবাদিকদের জন্য তিন দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার সমাপনি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলা রিসোর্স সেন্টার (ইউ.আর.সি) সভাকক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার প্রশিক্ষনার্থী সাংবাদিকদের মাঝে সার্টিফিকেট তুলেদেন ।

পত্নীতলা প্রেসক্লারের সভাপতি আলহজ্ব বুলবুল চৌধুরীর সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পত্নীতলা থানার অফিসার্স ইনচার্জ শামসুল আলম শাহ। এসময় প্রশিক্ষনার্থীদের মাঝ থেকে বক্তব্য রাখেন সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা সাদেক উদ্দীন আহম্মেদ।

তৃতীয় দিনের প্রশিক্ষন কর্মশালায় সাংবাদিকদের সাংবাদিকতার ফিচার নিউজের ধারণা, প্রকারভেদ ও ফিচার নিউজ লেখার কলা-কৌশলসহ সংবাদের জন্য সাক্ষাৎকার গ্রহনের কৌশল বিভিন্ন প্রয়োজনীয় কুটিনাটি বিষয় সর্ম্পকে আলোচনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মামুন আবদুল কাইয়ুম। এসময় প্রশিক্ষণ সমন্বয়কারীর দায়িত্ব পালন সহ সাংবাদিকতায় তথ্য প্রযুক্তির ব্যবহার সম্পকে ধারনাদেন পিআইবি’র সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসান।

এর আগে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের প্রশিক্ষন কর্মশালায় সাংবাদিকদের আদর্শ সংবাদ সূচনার গুরুত্ব ও সংবাদ সূচনা লেখার কলা-কৌশল সহ সংবাদ কাঠামো ও কাঠামো অনুযায়ী সংবাদ লেখার কলাকৌশল সর্ম্পকে আলোচনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ডঃ প্রদীপ কুমার পান্ডে। কর্মশালায় ৫ উপজেলার ৩৫ জন বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধির প্রশিক্ষন শেষে সমাপনি দিনে প্রশিক্ষনার্থী সাংবাদিকদের মাঝে সার্টিফিকেট তুলেদেন প্রধান অতিথি।#








 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

মিডিয়া বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই