তারিখ : ০২ মার্চ ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে জয়িতা নির্বাচিত হলেন জেবুন্নেছা দীপ্তী

নান্দাইলে শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে জয়িতা নির্বাচিত হলেন জেবুন্নেছা দীপ্তী  
[ভালুকা ডট কম : ১৪ ডিসেম্বর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলায় ২০২০ সনে শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে জয়িতা নারী নির্বাচিত হয়েছেন নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির মহিলা বিষয়ক সম্পাদিকা মিসেস জেবুন্নেছা দীপ্তী। তার পিতা নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মরহুম টি.আই.এম আজিজুল হক।

জেবুন্নেছা দীপ্তী জানান, সপ্তম শ্রেণীতে অধ্যয়নরত অবস্থায় তার পিতা মৃত্যু বরন করেন। ১৯৯৪ সনে প্রথম বিভাগে এস.এস.সি পাস করে এম.এড পর্যন্ত সকল পরীক্ষায় ২য় বিভাগে পাস করেন। ২০০১ সনে মাধ্যমিক স্কুলে শিক্ষকতা পেশায় যোগদান করেন। স্বামী আবু হানিফা গ্রামীন ব্যাংকের কর্মকর্তা। ব্যক্তিগত জীবনে ২ পুত্র সন্তানের জননী তিনি। ছাত্রী জীবন থেকে কঠোর পরিশ্রমি এই নারী বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহিলা বিষয়ক সম্পাদিকা সহ গাংগাইল ইউনিয়নের হক ফাতেমা পাঠাগারের বিভাগীয় সম্পাদকের দায়িত্ব পালন করে যাচ্ছেন। মাদক প্রতিরোধ সহ বাল্যবিবাহ প্রতিরোধে বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছেন। নান্দাইল উপজেলা প্রশাসন, গাংগাইল ইউনিয়ন পরিষদ ও মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে তাকে জয়িতা নারী নির্বাচন করে পদক ও সনদপত্র সহ উপহার সামগ্রী প্রদান করায় তিনি সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ ও দোয়া কামনা করেছেন।

তিনি জানান, রাষ্ট্র কর্তৃক এই সম্মাননা প্রদান করায় ভবিষ্যতে তিনি শিক্ষা ও সামজ সেবায় আরও বলিষ্ট ভূমিকা পালন করতে পারবেন। গত ৯ই ডিসেম্বর নান্দাইল উপজেলা পরিষদ হল রুমে আনুষ্ঠানিকভাবে নান্দাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. হাসান মাহমুদ জুয়েল ও উপজেলা নির্বাহী অফিসার মো.এরশাদ উদ্দিন জয়িতা জেবুন্নেছা দীপ্তি সহ ৫জন নারীর মাঝে জয়িতা পদক বিতরণ করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নারী ও শিশু বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই