তারিখ : ০৪ ডিসেম্বর ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁর রাণীনগরে হাম-রুবেলা ক্যাম্পেইনের উদ্বোধন

নওগাঁর রাণীনগরে হাম-রুবেলা ক্যাম্পেইনের উদ্বোধন
[ভালুকা ডট কম : ১৯ ডিসেম্বর]
নওগাঁর রাণীনগরে জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। শনিবার উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা কার্যালয়ে এই ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। আগামী ৩০জানুয়ারী পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে।

করোনা ভাইরাস প্রতিরোধের কারণে উপজেলার অস্থায়ী ১৯২টি কেন্দ্রকে মোট ৫৭৬টি কেন্দ্রে ভাগ করে এই ক্যাম্পেইনের সেবা প্রদান করা হচ্ছে। প্রতিটি কেন্দ্র ৯মাস থেকে ১০বছর বয়সী শিশুদের হাম-রুবেলা টিকার পাশাপাশি অন্যান্য টিকাও প্রদান করা হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: কেএইচএম ইফতেখারুল আলম খাঁন (অংকুর)। এছাড়াও উপস্থিত ছিলেন মেডিকেল টেকনোলজিষ্ট (ইপিআই) মশিউর রহমান, সেবেকা নাজনিন আক্তার, তাসলিমা আক্তার ও শারমিন আক্তার। এছাড়াও স্থায়ী কেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও এই সেবা প্রদান করা হচ্ছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: কেএইচএম ইফতেখারুল আলম খাঁন (অংকুর)।

তিনি আরো জানান উপজেলার কোন শিশু যেন এই টিকা থেকে বঞ্চিত না হয় সে জন্য কেন্দ্র সংখ্যা বাড়ানো হয়েছে। বর্তমান সরকারের স্বাস্থ্য সেবা প্রতিটি ঘরে পৌছে দেওয়ার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে দায়িত্বে থাকা সেবাদানকারী কর্মকর্তা-কর্মচারীরা গ্রামের প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে শিশুদের খুজে বের করে এই টিকা প্রদান করার নির্দেশনা প্রদান করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

স্বাস্থ্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই