তারিখ : ২৫ ফেব্রুয়ারী ২০২১, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় মুজিববর্ষের উপহার পাচ্ছেন ১০৫৬জন গৃহহীন

নওগাঁয় মুজিববর্ষের উপহার পাচ্ছেন ১হাজার ৫৬জন গৃহহীন
[ভালুকা ডট কম : ০৭ জানুয়ারী]
নওগাঁয় মুজিববর্ষের উপহার পাচ্ছেন গৃহহীনরা। সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় ১ হাজার ৫৬টি গৃহহীন পরিবারের মুখে হাসি ফুটতে যাচ্ছে। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নওগাঁয় ১১টি উপজেলায় ১হাজার ৫৬টি গৃহহীন পরিবারকে সেমিপাকা এসব ঘর করে দেয়া হচ্ছে।

সূত্রে জানা গেছে, ২০২১ সালের জানুয়ারির মধ্যেই এসব ঘর জমিসহ সুবিধাভোগীদের হাতে তুলে দেয়া হবে। তবে উপকারভোগীদের এই সংখ্যা আরও বাড়তে পারে। মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়নাধীন এসব ঘর করতে সবমিলিয়ে খরচ হচ্ছে ১৮কোটি ৫লাখ ৭৬হাজার টাকা। প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১লাখ ৭১হাজার টাকা। ঘরে রয়েছে দুটি কক্ষ, একটি রান্না ঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা। উপকারভোগী একজনের সাথে কথা হলে তিনি জানান, তার নিজের কোন ঘর নেই। স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে পরের জমিতে পাটখড়ি ও পলিথিন দিয়ে টং ঘর তুলে থাকতেন। এখন এই ঘর পেলে নিজের একটু মাথা গোঁজার ঠাঁই হবে। একইভাবে অনিশ্চিত জীবনযাপনের কথা জানালেন আরো কয়েকজন উপকারভোগী।

জেলা প্রশাসক হারুন-অর-রশীদ জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনের অংশ হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় পরিবারের জন্য উপহার স্বরুপ এ সকল আশ্রয়স্থল করে দিচ্ছেন। এই কাজ বাস্তবায়নে উপজেলা পর্যায়ের কর্মকর্তারা সকাল হতে গভীর রাত পর্যন্ত নিরলস কাজ করে যাচ্ছেন। আগামী ১০তারিখের মধ্যে শেষ হবে এসব বাড়ি নির্মাণের কাজ। এর পরই হস্তান্তর করা এসব বাড়ি।

তিনি আরো বলেন, নওগাঁ সদর উপজেলারসহ অন্য উপজেলার নির্মিতব্য এইসব ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেছি এসময় উপকারভোগীদের মাঝে এই ঘর প্রাপ্তির খবরে যেই আনন্দের ঝিলিক দেখতে পেয়েছি, সেই আনন্দ অশ্রু আমাদের আগামীর পথচলার প্রেরণা হয়ে থাকবে। প্রতিটা ঘরে স্যানিটেশন এবং ইলেক্ট্রিসিটিসহ সকল নাগরিক সুবিধা রয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই