তারিখ : ২৪ জানুয়ারী ২০২১, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় সেমিপাকা ঘর পাচ্ছেন ভূমিহীন ও গৃহহীন পরিবার

নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহার সেমিপাকা ঘর পাচ্ছেন ভূমিহীন ও গৃহহীন পরিবার
[ভালুকা ডট কম : ১১ জানুয়ারী]
মুজিব শতবর্ষ উপলক্ষে সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় নওগাঁর মান্দার ভূমিহীন ও গৃহহীন ৯০পরিবার পাচ্ছেন দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর।

জানা গেছে “ক” ক্যাটাগরীর ভূমিহীন ও গৃহহীনদের জন্য মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সরকার এসব নতুন ঘর নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। এসব বসত বাড়িতে থাকছে দু’টি রুম, একটি রান্নাঘর ও রুমের পেছনে টয়লেট। এছাড়া টয়লেট ও রান্না ঘরের মাঝামাঝি জায়গায় একটা কমন স্পেস ও সামনের দিকে বারান্দা থাকছে। বাড়ির ফ্লোর ও মেঝে পাকাসহ চালে থাকছে রঙিন ঢেউটিন। প্রত্যেক বাড়ি নির্মাণে ব্যয় হবে ১ লাখ ৭১ হাজার টাকা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় উপজেলার মৈনম ইউনিয়নে ৪৯টি, ভালাইন ইউনিয়নে ২১টি, প্রসাদপুর ইউনিয়নে ৭টি, কালিকাপুর ইউনিয়নে ৭টি, নূরুল্যাবাদ ইউনিয়নে ০৩টি, মান্দা ইউনিয়নে ০১টি এবং পরানপুর ইউনিয়নে ০২টি সর্বমোট ৯০টি ঘর নির্মাণের শেষ পর্যায়ের কাজ চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হালিম বলেন, এসব ঘরের কাজ ইতোমধ্যে প্রায় সম্পন্ন হয়েছে। মুজিব শতবর্ষের উপহার হিসেবে আগামী ২০ তারিখে দুই কক্ষ বিশিষ্ট এসব সেমি-পাকা বাড়ি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপজেলার তালিকাভুক্ত ৯০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করবেন।#








 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই