তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যাত্রী সংকটে ৪ রুটে বিমানের ফ্লাইট ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত

যাত্রী সংকটে ৪ রুটে বিমানের ফ্লাইট ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত
[ভালুকা ডট কম : ১৩ জানুয়ারী]
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কভিড-১৯ পরিস্থিতির কারণে  আন্তর্জাতিক চার রুটে ফ্লাইট স্থগিতের মেয়াদ আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়িয়েছে।  এছাড়া যাত্রী সংকটে বাতিল করা হয়েছে ঢাকা-সিলেট-লন্ডন-সিলেট রুটের ২৩ ও ৩০ জানুয়ারির ফ্লাইট।বিমান কর্তৃপক্ষ  এর আগে গত ১ নভেম্বর এসব রুটের ফ্লাইট স্থগিতের সময়সীমা বাড়িয়ে ৩০ নভেম্বর করেছিল । পরবর্তীতে  আরেক দফায় ফ্লাইট স্থগিতের সময় বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছিল।

বিমানের এক ঘোষণায় জানানো হয়েছে, আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত যুক্তরাজ্যের ম্যানচেস্টার, সৌদি আরবের মদিনা, নেপালের কাঠমান্ডু এবং কুয়েত সিটির ফ্লাইট বাতিল করা হয়েছে। পরিস্থিতির উন্নতি সাপেক্ষে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত পরে জানানো হবে। বর্তমানে যুক্তরাজ্য, জেদ্দা, রিয়াদ, দাম্মাম, মাস্কাট, দুবাই, দোহা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর ও কলকাতায় চালু রয়েছে বিমানের নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট।

এর আগে নভেল করোনাভাইরাসের অতি সংক্রামক একটি নতুন ধরন যুক্তরাজ্য থেকে ছড়াতে শুরু করলে গত ২১ ডিসেম্বর আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে এক সপ্তাহের নিষেধাজ্ঞা জারি করে সৌদি আরব সরকার। এরপর তা আরেক সপ্তাহ বাড়ানো হয়, যার পরিপ্রেক্ষিতে সে সময় জেদ্দা, রিয়াদ ও দাম্মামগামী সব ফ্লাইট বাতিল করে দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। পরবর্তী সময়ে সৌদি আরব সরকার আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেয়ায় ৬ জানুয়ারি থেকে ওইসব গন্তব্যে নিয়মিত যাত্রী পরিবহন শুরু করে বিমান। বর্তমানে প্রতি সপ্তাহে জেদ্দায় চারটি, রিয়াদে চারটি ও দাম্মামে তিনটি ফ্লাইটে যাত্রী পরিবহন করছে বিমান।

উল্লেখ্য, কভিড-১৯ মহামারী দেখা দিলে গত ২৪ মার্চের পর থেকে বিশ্বের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট বন্ধ হয়ে যায় বিমানের। পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় ১ জুন থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় সংস্থাটি। যদিও বিভিন্ন দেশের বিধিনিষেধের কারণে যাত্রী কম থাকায় আগের তুলনায় খুবই সীমিত সংখ্যক ফ্লাইট চালু করেছে  তবে ব্যাংকক, ম্যানচেস্টার, কাঠমান্ডু ও কুয়েত রুটে এখনো ফ্লাইট চালু করেনি বিমান। #







সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই