তারিখ : ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে পৌরসভা নির্বাচনে কে হবেন নৌকার মাঝি

নান্দাইলে পৌরসভা নির্বাচনে কে হবেন নৌকার মাঝি  
[ভালুকা ডট কম : ২৮ জানুয়ারী]
আসন্ন নান্দাইল পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে পৌর মেয়র পদে নৌকার মনোনয়ন পেতে হাফ ডজনের অধিক প্রার্থীর দৌড়ঝাপ লক্ষ্য করা গেছে।

১৯৯৭ সালে যাত্রা শুরু করা পৌরসভাটি ময়মনসিংহ জেলা সদরের ৪৫ কিমি. দক্ষিণে নান্দাইল উপজেলায় অবস্থান। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত পৌরসভায় ৩৩ হাজারের বেশি মানুষের বসবাসের মধ্যে ২৩ হাজার ২২৩ জন নারী ও পুরুষ ভোটার নিয়ে ২৮শে ফেব্রুয়ারি শুরু হবে ভোটযুদ্ধ।

একটি ব্যক্তি মালিকানাধীন ভবনে ভাড়ায় অস্থায়ী কার্যালয়ে পৌরসভাটির পরিচালিত হলেও বর্তমান সরকারের আমলে তা প্রথম শ্রেণীতে উন্নীত হয়েছে। পৌরসভার ও পৌরবাসীদের উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতি নিয়ে পৌর মেয়র পদে প্রার্থী হিসাবে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে গণসংযোগ, মতবিনিময় ও প্রচার-প্রচারণা এবং কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ রক্ষা সহ দলীয় মনোনয়ন ফরম ক্রয় করছেন প্রার্থীরা।

সে লক্ষ্যে পৌর সদরের প্রতিটি ওয়ার্ডে পৌরবাসীদের মাঝে নির্বাচনী হাওয়া বইছে। এ নিয়ে সাধারন মানুষ হিসেব কষছে, কে যোগ্য আর কে অযোগ্য। নৌকার মনোনয়ন পেতে কাজ করে যাচ্ছেন বর্তমান পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি মো. রফিক উদ্দিন ভূইয়া, পৌর কাউন্সিলর (প্যানেল মেয়র) শাহ আলম হেলিম মাহিন, সাবেক ছাত্রলীগ নেতা ও বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা আব্দুর রাশিদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম শাহান, ছাত্রলীগের সাবেক সভাপতি মো. হাফিজুর রহমান রিপন, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো.সারোয়ার জামান জনি ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নান্দাইল শাখা সেক্রেটারী আহসান কাদের মাহমুদ (কাদের ভূইঁয়া)।

এ বিষয়ে বর্তমান পৌর মেয়র বলেন, ‘বর্তমান আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় নান্দাইলের সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খান তুহিনের হাত ধরে তৃত্বীয় শ্রেণীর পৌরসভাকে আজ প্রথম শ্রেণীতে উন্নীত করেছি এবং ইতিমধ্যে পৌরসভার নতুন ভবন নির্মাণের জন্য ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। আর সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকার মনোনয়ন পাবো ইনশাল্লাহ’।

পৌরসভার প্যানেল মেয়র শাহ আলম হেলিম মাহিন বলেন, ‘দূর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত একটি আধুনিক পৌর শহর বিনির্মাণ ও পৌরবাসীর প্রত্যাশিত স্বপ্নপূরনে কাজ করতে সকলের দোয়া ও সহযোগীতা চাই’।

উপজেলা আওয়ামীলীগের এক বিশাল অংশ নিয়ে পৌরবাসীর উন্নয়নে বঙ্গবন্ধুর সোনার বাংলার গড়ার স্বপ্ন তথা জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল দেশ গড়তে নৌকা প্রতীকে পৌর নির্বাচনী মাঠে লড়তে চান উপজেলা আওয়ামীলীগের সক্রীয় নেতা আমিনুল ইসলাম শাহান এবং সাবেক ছাত্রলীগ ও বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা আব্দুর রাশিদ।

এছাড়া নৌকার মনোনয়ন প্রত্যাশী নির্যাতিত ছাত্রলীগ নেতা হাফেজ হাফিজুর রহমান রিপন বলেন, দীর্ঘদিনের অবহেলিত এই পৌরসভার সকল নাগরিক সুবিধা নিশ্চিত করে একটি সভ্য, আধুনিক ও মডেল পৌরসভা হিসাবে গড়ে তুলতে চাই’।

পৌর আ’লীগের সাধারন সম্পাদক সারোয়ার জামান জনি বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ দলের ভাবমূর্তি উজ্জ্বল করতে নান্দাইল পৌরসভাকে একটি আধুনিক নগরী হিসাবে গড়ে তুলার জন্য নৌকার মনোনয়ন প্রত্যাশা করছি’।

উপজেলা জাসদ ও জাতীয় পার্টির নেতৃবৃন্দের পূর্ণাঙ্গ সমর্থন প্রাপ্ত নান্দাইল মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারন সম্পাদক আহসান কাদের মাহমুদ জানান, মুক্তিযুদ্ধের চেতনার স্বপক্ষের শক্তিকে জাগ্রত করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালীকরনে সিসি ক্যামেরা স্থাপন সহ রোল মডেল পৌরসভার গড়তে নৌকার মনোনয়ন চাই’।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই