তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পেট্রাপোল স্থল বন্দরে আমদানি রফতানি বাণিজ্য শুরু

দুই দিন বন্ধ থাকার পর বেনাপোল পেট্রাপোল স্থল বন্দরে আমদানি রফতানি বাণিজ্য শুরু
[ভালুকা ডট কম : ০২ ফেব্রুয়ারী]
ভারতের পেট্রাপোল বন্দরের শ্রমিকরা অবরোধ কর্মসূচি প্রত্যাহার করায় যশোরের বেনাপোল বন্দরের সঙ্গে বাণিজ্য সচল হয়েছে। সোমবার সন্ধ্যায় আন্দোলকারীরা তাদের অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেছেন।

মঙ্গলবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দরে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। দাবি মেনে নেওয়ায় আগামী ২০ ফেব্রুয়ারি থেকে তারা পায়ে হেঁটে পেট্রাপোল ও বেনাপোলের মধ্যে যাতায়াত করতে পারবেন।

পেট্রাপোলে শ্রমিকরা সোমবার ও মঙ্গলবার দুই দিন কর্মবিরতি পালন করলে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায়। এতে আমদানি-রপ্তানি বন্ধ থাকায় দুই বন্দরে শত শত পণ্যবোঝাই ট্রাক আটকা পড়ে। তবে এ সময় বেনাপোল বন্দরে পন্য ওঠা মানা ও খালাস স্বাভিক ছিলো। এ সংবাদ লেখা পর্যন্ত প্রায় ১০০ টি ট্রাক আমদানি শুরু হয়েছে আর ৫০ টি ট্রাক রফতানি হয়েছে।

বেনাপোল স্থল বন্দরের পরিচালক ( ট্রাফিক) মোঃ আব্দুল জলিল আমদানি রফতানি শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই