তারিখ : ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে হাইওয়েতে গতি রোধক তৈরির অভিযোগ

কালিয়াকৈর পৌরসভার উদ্যোগে হাইওয়েতে অবৈধ গতি রোধক তৈরির অভিযোগ
[ভালুকা ডট কম : ২৫ ফেব্রুয়ারী]
ধামরাই ফুলবাড়িয়া হাইওয়ের কালিয়াকৈর সাহেব বাজার এলাকায় সড়ক ও জনপদ বিভাগের অনুমতি ছাড়াই তিনটি উচু গতিরোধক বানিয়েছে বলে স্থানীয় লোকজন অভিযোগ করেছেন। ওই গতি রোধকের জন্য গত তিন দিনে ৮ টি দুর্ঘটনার ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

সরেজমিনে দেখাযায়, ওই রোডের কালিয়াকৈর বাইপাসের সাহেববাজার এলাকায় কয়েকটি প্রাইভেট ক্লিনিককে কেন্দ্র করে কালিয়াকৈর পৌরসভার উদ্যোগে সড়কের উপর তিনটি উচু গতিরোধক বানানো হয়েছে। গতিরোধক গুলোর অপরিকল্পিত ও অদক্ষ হাতে বানানোর ফলে প্রতিদিনই ঘটছে নানা দুর্ঘটনা। অধিক উচু ও চওড়া বিট নির্মাণের ফলে যানবাহন চলাচলে নানা অসুবিধার সৃষ্টি হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উঁচু বিট পার হওয়ার সময় মোটরসাইকেল, সিএনজি, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন গুলো নিয়ন্ত্রণ হারিয়ে ফেলছে। ফলে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা গুরুত্বর আহত হচ্ছেন মোটরসাইকেল চালকসহ বিভিন্ন যানবাহনের যাত্রীরা। স্থানীয় এক দোকানের কর্মচারী শরীর জানান, গত এক সপ্তাহে এই বিট গুলোতে ৬ থেকে ৭ টি দূর্ঘটনা ঘটেছে। এর মধ্যে অনেকেই গুরত্বর আহত হয়েছেন।

এব্যপারে পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা জাহিদুল আলম তালুকদার ঘটনাটি পুরোপুরি অস্বীকার করে জানান, পৌরসভা থেকে এরকম কোন গতিরোধক বানানো হয়নি। তবে যেহেতু বিষয় টি কালিয়াকৈর পৌর এলাকায় এব্যপারে একটা ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

সড়ক ও জনপদ বিভাগের উপ সহকারী প্রকৌশলী রাশেদুল ইসলাম জানান, আমাকে স্থানীয় লোকজন ওই গতিরোধক কালিয়াকৈর পৌরসভা থেকে বানানো হয়েছে বলে জানিয়েছে৷ হাইওয়েতে এরকম গতিরোধক দেওয়ার নিয়ম নেই। মেয়র মহোদয় কে বলা হয়েছে ওগুলো ভেঙ্গে দেওয়ার জন্য। তারা ব্যবস্থা গ্রহণ না করলে অতি দ্রূত আমরা ব্যবস্থা গ্রহণ করবো।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই