তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সাপাহারে শিক্ষার্থীদের মাঝে বৃত্তি,উপকরন বিতরন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর কথা চিন্তা করে আলাদা একটি সেল চালু করেছেন-নওগাঁয় খাদ্যমন্ত্রী
সাপাহারে ক্ষুদ্র-নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরন বিতরন
[ভালুকা ডট কম : ২৭ ফেব্রুয়ারী]
বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আলাদা একটি সেল খুলেছেন বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। তিনি বলেন, সেই সেলে একজন ডাইরেক্টর থেকে শুরু করে কর্মকর্তা ও কর্মচারীও নিয়োগ দেয়া হয়েছে। এই গোষ্ঠির সার্বিক উন্নয়নের কথা মাথায় রেখে বর্তমান সরকার নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে।

মন্ত্রী আরো বলেন, ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠী যখন শিক্ষিত হবে তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়াামী লীগ সরকার ভিন্ন মন্ত্রণালয় করে দেওয়ারও আশা রাখে। সেই ভাবে নিজেদেরকে আগে তৈরি করতে হবে। সেভাবে তৈরি না করলে বোকা হয়ে থাকলে আর এনজিওদের পিছনে পিছনে ঘুরে মিছিল করলে মন্ত্রণালয় পাওয়া যাবে না। এটার যেন সঠিক পরিকল্পনা দরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটার জন্য সেই পরিকল্পনা গ্রহণ করেছে। উনি যেভাবে বলেন সেভাবে আপনাদেরকে শিক্ষিত হতে হবে এবং নিজেদেরকে গড়ে তুলতে হবে।

মন্ত্রী শনিবার জেলার সাপাহার উপজেলার কাতিপুর কালিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়ননাধীন ক্ষুদ্র-নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরন বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার আগে আমরা দেখেছি ও যত মিটিং করেছি আদিবাসীদের এই রকম চেহারা দেখি নাই। আদিবাসীদের ভালো কাপড় পরা দেখি নাই, পায়ে কোন জুতা ছিল না, এখন আদিবাসীরা ভালো জামা কাপড় পড়ে, জুতা পরে এবং জীবন মানের উন্নতি হয়েছে।

পরে মন্ত্রী সমতল ভূমিতে বসবাসরত নৃ-গোষ্ঠীর আর্থসামাজিক মান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ১২০টি পরিবারের মাঝে ১২০টি গরু, ৫টি টিন, ১২০টি ইট, ৪টি খুঁটি ও ৫০দিনের খাদ্য বিতরণ করেন। এছাড়াও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই