তারিখ : ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নারী ফুটবলার হিসেবে বিকেএসপিতে অয়ন্ত মাহাতো

নারী ফুটবলার হিসেবে এলাকায় প্রথম বিকেএসপিতে খেলার সুযোগ পেলেন অয়ন্ত মাহাতো
[ভালুকা ডট কম : ২৬ মার্চ]
সিরাজগঞ্জের ‘আদিবাসী প্রমিলা একাডেমি’র খেলোয়াড় অয়ন্ত মাহাতো (১২) বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান ‘বিকেএসপি’তে ফুটবল খেলার সুযোগ পেয়েছেন। রায়গঞ্জ উপজেলার মধ্যে তথা আদিবাসী (ক্ষুদ্র-নৃগোষ্ঠি) সম্প্রদায়ের মধ্যে এই প্রথম সে এই সুযোগ পেলো বলে বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ জেলা ক্রীড়া কর্মকর্তা মোঃ মাসুদ রানা। ওই কর্মকর্তা আরো বলেন, বিকেএসপি ২০২১ শিক্ষাবর্ষে ভর্তির জন্য রাজশাহী বিভাগে প্রাথমিকভাবে নির্বাচিত খেলোয়াড়দের মধ্যে অয়ন্ত মাহাতো ২৯ তম স্থান অর্জন করেছেন।

অয়ন্ত মাহাতোর বাড়ি রায়গঞ্জ উপজেলার সোনাখাড়া ইউনিয়নের গোতিথা গ্রামে। তার বাবা বরিষা মাহাতো ও মা শেফালী রাণী মাহাতো উভয়েই হত দরিদ্র দিন মজুর। অয়ন্ত তাড়াশের বিষমডাঙ্গা গার্লস স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী। শৈশব থেকেই অভাব অনটনের চরম প্রতিকুলতার মধ্য দিয়ে তার পড়ালেখা চলে আসছে। অয়ন্ত মাহাতো বলেন, বিকেএসপিতে ভর্তির মাধ্যমে ফুটবল খেলার পাশাপাশি তার মানসম্মত শিক্ষা গ্রহণেরও সুযোগ হয়তো হবে। তার স্বপ্ন, আগামীতে তিনি জাতীয় দলে ফুটবল খেলবেন। সম্প্রতি বাফুফে-ইউনিসেফ অ-১২জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়ানশীপ (ট্যালেন্ট হান্ট) ২০২০-২১, এতে অয়ন্ত মাহাতোর কৃতিত্বে সিরাজগঞ্জ জেলা দল ৩-০ গোলের ব্যবধানে নওগাঁ জেলা দলকে হারিয়ে রাজশাহী বিভাগীয় চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে।

সিরাজগঞ্জ আদিবাসী প্রমিলা একাডেমির পরিচালক সুশীল কুমার মাহাতো বলেন, একাডেমির সকল সদস্য মেয়ে ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সম্প্রদায়ের সন্তান। পারিবারিকভাবে এসব মেয়েরা অতি দরিদ্র। তাদের বাল্যবিবাহ থেকে রক্ষা করতে ও বিদ্যালয়ে ঝড়ে পড়া থেকে বাঁচাতে প্রমিলা একাডেমি বদ্ধপরিকর। অয়ন্তর এই অর্জনে একাডেমি গর্বিত। উপযুক্ত পৃষ্ঠপোষকতা পেলে মেয়েটি অনেক বড় সাফল্য অর্জন করতে পারে বলে তিনি দাবি করেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই