তারিখ : ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে সরকারী জায়গা দখল করে দোকান নির্মাণের চেষ্টা

নান্দাইলের কালীগঞ্জ বাজারে সরকারী জায়গা দখল করে পাকা দোকান ঘর নির্মাণের চেষ্টা
[ভালুকা ডট কম : ০৬ এপ্রিল]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজগাতী ইউনিয়নের কালীগঞ্জ বাজারে সরকারী তহ-মহালের জায়গা দখল করে কাশীনগর গ্রামের ঠান্ডু মিয়ার পুত্র জাহাঙ্গীর আলম বাচ্চু স্থায়ীভাবে আর.সি.সি পিলার দিয়ে দোকান ঘর নির্মাণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। বাজারের ইজারাদার ও এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবহিত করা হলে তিনি সহকারী কমিশনার (ভূমি)কে পাঠিয়ে নির্মান কাজ বন্ধ করে দেন।

ইতিপূর্বেও বাচ্চু উক্ত জায়গায় দোকান ঘর নির্মাণের চেষ্টা চালালে তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহিম সুজনের হস্তক্ষেপে দোকান ঘর নির্মান করতে ব্যর্থ হয়। সরজমিনে গিয়ে দেখাযায়, উক্ত বাচ্চুর নামে .১ শতক ভূমির দাবী করে সরকারী কাপড় মহাল দখল করে পাকা ঘর নির্মান করার জন্য রডের পিলার দিয়ে নির্মাণ কাজ শুরু করে। অথচ উক্ত স্থানে অন্যান্য ব্যবসায়ীদের সারিবদ্ধ দোকান রয়েছে। বাচ্চু অন্যান্য দোকানের চেয়ে অতিরিক্ত জায়গা নিজ দখলে নেবার চেষ্টা চালাচ্ছে।

কাপড় মহালের ক্ষুদ্র ব্যবসায়ীরা জানান, উক্ত স্থানে মহালের জায়গা দখল করে দোকান নির্মান করা হলে কাপড় মহাল বসার আর কোন জায়গা থাকবে না। উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন জানান, উক্ত বাচ্চু মিয়ার সাবেক জায়গা ছাড়া অতিরিক্ত জায়গা দখল করার কোন সুযোগ নেই। তদন্ত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

রাজগাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রুকন উদ্দিন জানান, তিনি বাচ্চু মিয়াকে সরকারি জায়গায় দোকান নির্মান না করার জন্য বলেছেন। একই সাথে উক্ত জায়গায় কাপড় ব্যবসায়ীদের জন্য অস্থায়ী সেড নির্মাণ করে দেয়া হলে সরকারী জায়গা রক্ষা হবে। তিনি বিষয়টির প্রতি উপজেলা প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই